Sania-Martina due back

আবার এক ফ্রেমে সানিয়া-হিঙ্গিস

আবার ফিরছে বিশ্বের সেরা টেনিস জুটি। টানা ৪১ ম্যাচ জয়ের রেকর্ড নিয়ে বিশ্ব টেনিসের শীর্ষে পৌঁছনো এই জুটি ভেঙে গিয়েছিল কয়েকমাস আগেই। আবার ফিরছেন তাঁরা। এই জুটি তিনটি গ্র্যান্ড স্লামের সঙ্গে ১১টি ডব্লুটিএ টাইটেলও জিতেছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৬ ২৩:২০
Share:

আবার ফিরছে এই জুটি। ছবি: সংগৃহিত।

আবার ফিরছে বিশ্বের সেরা টেনিস জুটি। টানা ৪১ ম্যাচ জয়ের রেকর্ড নিয়ে বিশ্ব টেনিসের শীর্ষে পৌঁছনো এই জুটি ভেঙে গিয়েছিল কয়েকমাস আগেই। আবার ফিরছেন তাঁরা। এই জুটি তিনটি গ্র্যান্ড স্লামের সঙ্গে ১১টি ডব্লুটিএ টাইটেলও জিতেছে। অলিম্পিক্সের পরেই বিচ্ছেদ। নতুনভাবে এই জুটি শুরু করছে সিঙ্গাপুরে ডব্লুটিএ টাইটেলের জন্য। হিঙ্গিসের সঙ্গে বিচ্ছেদের পর সানিয়া জোট বেঁধেছিলেন বারবোরা স্ত্রাইকোভার সঙ্গে। মার্টির জুটি ছিলেন ইউএসএ-এর কোকো ভ্যান্ডেউইঘে।

Advertisement

গত বছর সানিয়া-মার্টিনা জুটি জিতেছিল ইন্ডিয়ান ওয়েলস, মিয়ামি ওপেন ও চার্লসটন। মার্টিনার সঙ্গে জুটি বেঁধেই র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন সানিয়া। প্রথম গ্র্যান্ডস্লামও মার্টিনা হিঙ্গিসের সঙ্গেই উইম্বলডন জিতে।এর পর ২০১৫র ইউএস ওপেন। এর পর ২০১৬তেও টানা সাফল্য ছিল এই জুটির দখলে। তৃতীয় গ্র্যান্ডস্লাম হিসেবে অস্ট্রেলিয়ান ওপেন জিতে নিয়েছিল এই জুটি। টানা ৪১ ম্যাচ জয়ের পর এই বছর দোহায় ভেঙে যায় এই জুটির জয়ের ধারা। কিন্তু বিচ্ছেদের দু’জনের কারও সময় ভাল যায়নি। আবার জুটি বেঁধে নতুন করে বাজিমাত করতে প্রস্তুত স্যান্টিনা জুটি।

আরও খবর

Advertisement

কোর্টে উজ্জ্বল তবু বিদেশে পাড়ি অনিশ্চিত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন