Sania Mirza

Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনে যাত্রা শেষ সানিয়ার, সেমিফাইনালে পৌঁছে গেলেন নাদাল

রাজীব রামের সঙ্গে জুটি বেঁধে এ বারের অস্ট্রেলিয়ান ওপেনে নেমেছিলেন সানিয়া। মিক্সড ডবলসের কোয়ার্টার ফাইনালেও পৌঁছে গিয়েছিলেন তাঁরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৭:৪৭
Share:

সানিয়ার বিদায়, এগিয়ে গেলেন নাদাল।

অস্ট্রেলিয়ান ওপেন শেষ সানিয়া মির্জার। মিক্সড ডবলসের কোয়ার্টার ফাইনালে হেরে গেলেন তিনি। অন্য দিকে সেমিফাইনালে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল।

রাজীব রামের সঙ্গে জুটি বেঁধে এ বারের অস্ট্রেলিয়ান ওপেনে নেমেছিলেন সানিয়া। মিক্সড ডবলসের কোয়ার্টার ফাইনালেও পৌঁছে গিয়েছিলেন তাঁরা। কিন্তু সেখানে থেমে গেল তাঁদের জয়ের রথ। মঙ্গলবার ৪-৬, ৭-৬ গেমে জেসন কুবলার এবং জেমি ফোরলিসের বিরুদ্ধে হেরে যান সানিয়ারা। কোয়ার্টার ফাইনালে ছন্দ খুঁজে পেলেন না তাঁরা। কুবলার এবং ফোরলিস চেপে বসেছিলেন শুরু থেকেই।

Advertisement

এই বছরই তাঁর টেনিস জীবন শেষ হবে বলে জানিয়ে দিয়েছেন সানিয়া। অস্ট্রেলিয়ান ওপেনে তাই আর দেখা যাবে না তাঁকে। কোয়ার্টার ফাইনালে হার দিয়েই শেষ হল বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম লড়াই।

অন্য দিকে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাদাল। ১৪তম বার অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল খেলতে নেমে কানাডার ডেনিস শাপোভালভকে ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬ এবং ৬-৩ গেমে হারিয়ে দেন তিনি। চার ঘণ্টা সাত মিনিট ধরে চলে সেই লড়াই। ম্যাচ শেষে নাদাল বলেন, “আমি শেষ হয়ে গিয়েছিলাম।” শুক্রবার সেমিফাইনাল খেলতে নামার আগে দু’ দিন পুরোপুরি বিশ্রাম পাবেন তিনি।

Advertisement

২২তম গ্র্যান্ড স্ল্যাম জয় থেকে আর মাত্র দু’টি জয় দূরে রয়েছেন নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন