Sports News

রিওতে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সানিয়া-প্রার্থনা জুটি

ডাবলসে পুরুষরা তো পারলেনই না, মহিলারাও সেই পথে হাঁটলেন। রিওতে মহিলাদের ডাবলসে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সানিয়া মির্জা-প্রার্থনা থোম্বারে জুটি। তাঁরা চিনা জুটি সুই ঝ্যাং ও সুই পেঙের কাছে ৬-৭, ৭-৫, ৫-৭ ফলাফলে হেরে যান।

Advertisement

সংবাদ সংস্থা

৬-৭, ৭-৫, ৫-৭ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০১৬ ১০:২৯
Share:

সানিয়া ও প্রার্থনা।

ডাবলসে পুরুষরা তো পারলেনই না, মহিলারাও সেই পথে হাঁটলেন। রিওতে মহিলাদের ডাবলসে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন সানিয়া মির্জা-প্রার্থনা থোম্বারে জুটি। তাঁরা চিনা জুটি সুই ঝ্যাং ও সুই পেঙের কাছে ৬-৭, ৭-৫, ৫-৭ ফলাফলে হেরে যান। ২ ঘণ্টা ৪৪ মিনিটের রুদ্ধশ্বাস ম্যাচে শেষ রক্ষা করতে পারলেন না সানিয়া-প্রার্থনা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচ বের করে নেন ঝ্যাং-পেং জুটি। এই হারের ফলে রিওতে শুধু মিক্সড ডাবলসের আশাই বেঁচে রইল। এর আগে পুরুষদের ডাবলসে হেরে ছিটকে যান পেজ-বোপান্না জুটি। যে আশা নিয়ে রিওতে পা রেখেছিল ভারতীয় টেনিস, সেই আশার ধারে কাছেও ঘেঁষতে পারেনি। তবে মিক্সড ডাবলস এখনও আশা জিইয়ে রেখেছে। সেই সঙ্গে বাঁচিয়ে রেখেছে পদকেও আশাও।

Advertisement

মহিলাদের ডাবলসে হারের পর স্বভাবতই প্রশ্ন উঠতে শুরু করেছে যোগ্য পার্টনারের অভাবেই কি সানিয়াকে প্রথম রাউন্ডেই বিদায় নিতে হল?

বিশেষজ্ঞরা বলছেন, প্রার্থনার লড়াই করার ক্ষমতা থাকলেও কোয়ালিটি খুব সাধারণ মানের। বার বার সার্ভ মিস করেছিলেন প্রার্থনা। সার্ভের মানও খুব একটা ভাল ছিল না। যে কারণেই তাঁদের হারের মুখ দেখতে হল।

Advertisement

প্রথম সেট চলেছিল ৭০ মিনিট ধরে। কিন্তু দু’পক্ষেরই সার্ভিসে যথেষ্ট ভুল হয়। তবে ওই সেটটি ৭-৬-এ জিতে নেয় চিনা জুটি। দ্বিতীয় সেটে সানিয়ারা স্বমহিমায় ফেরে। ৩-১-এ লিড নিয়ে নেয় খুব তাড়াতাড়ি। কিন্তু সেটা বেশি ক্ষণ ধরে রাখতে পারেননি। ঝ্যাং-পেঙ জুটি দ্রুত নিজেদের সামলে একটা সময় ৫-৫-এ সমতা ফেরান। এই রাউন্ডে চিনা জুটির সার্ভে ভুল হওয়ার সুযোগটা হাতছাড়া করেননি সানিয়া-প্রার্থনা। ৪৯ মিনিটে সেটটি ৭-৫-এ জেতেন তাঁরা।

কিন্তু এর পর আর সে ভাবে নিজেদের মেলে ধরতে পারেননি ভারতীয় জুটি। প্রথম রাউন্ডেই আশাভঙ্গ করে বিদায় নিতে হয় তাঁদের।

আরও খবর...

লিয়েন্ডার রেকর্ডের জন্য না খেললেই পারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন