Sanjay Manjrekar

টানা হারেও ভারতকে নিয়ে বিশ্বকাপে আশা হারাচ্ছেন না মঞ্জরেকর

রবিবার মোহালিতে প্রথমে ব্যাট করে ভারত ৩৫৮ রানের বোঝা চাপিয়েছিল অস্ট্রেলিয়ার উপরে। রান তাড়া করতে নেমে ১৩ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেন অজিরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০১৯ ১৮:০৬
Share:

রাঁচীর পরে মোহালিতেও ভারতের হার। টিম ইন্ডিয়ার উপরে আশা হারাচ্ছেন না সঞ্জয় মঞ্জরেকর। ছবি— পিটিআই।

রাঁচী ও মোহালিতে পর পর দুটো ওয়ানডে ম্যাচে ভারতের হার দেশের ক্রিকেটভক্তদের রাতের ঘুম কেড়ে নিয়েছে। বিশ্বকাপে প্রিয় দল কী করবে, তা নিয়েই দুঃশ্চিন্তায় তাঁরা।

Advertisement

দেশের প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর কিন্তু ক্রিকেটভক্তদের উল্টো মেরুতে অবস্থান করছেন। বিরাট কোহালিদের টানা হারে একেবারেই চিন্তিত নন তিনি। কেন? তাঁর ব্যাখ্যা মঞ্জরেকর দিয়েছেন টুইটারে।

ভারত-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ নিয়ে খেলুন কুইজ

Advertisement

রবিবার মোহালিতে প্রথমে ব্যাট করে ভারত ৩৫৮ রানের বোঝা চাপিয়েছিল অস্ট্রেলিয়ার উপরে। রান তাড়া করতে নেমে ১৩ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেন অজিরা।

আরও পড়ুন: ‘ওয়ার্নের মতো ড্রিফটের কারণেই কুলদীপ ভয়ঙ্কর’

আরও পড়ুন: কোটলাতেও সম্ভবত স্টোয়নিসকে পাচ্ছে না অস্ট্রেলিয়া

তার পরেই টুইট করে মঞ্জরেকর লিখেছেন, “বিশ্বকাপে (বিজয়) শঙ্কর ও (কেদার) যাদব পঞ্চম বোলার হিসেবে থাকবে না। ইংল্যান্ডে শিশিরের জন্য কব্জি স্পিনারের কাজ কঠিন হবে না এবং উইকেটকিপার হিসেবে ফিরবে (এমএস) ধোনি।”

সঞ্জয় মঞ্জরেকরের সেই টুইট। ছবি: সঞ্জয় মঞ্জরেকরের টুইটার থেকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দু’টি ওয়ানডে ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে মাহিকে। তাঁর পরিবর্তে ঋষভ পন্থ উইকেটের পিছনে দাঁড়ান। একের পর এক ভুল করে বসেন তিনি। তাঁর জন্য কটাক্ষও হজম করতে হয়েছে পন্থকে।

মঞ্জরেকর ব্যাখ্যা দিয়ে বলেছেন, পন্থ যে ভুলগুলো করছেন, ধোনি ফিরলে সেই ভুলগুলো আর হবে না। বিশ্বকাপে শিশির-সমস্যার জন্য ভারতের কব্জি স্পিনারদের বল গ্রিপ করতে সমস্যায় পড়তে হবে না। পঞ্চম বোলার হিসেবে দলে ফিরবেন হার্দিক পাণ্ড্য। বিজয় শঙ্কর ও কেদার যাদবের উপরে সে ক্ষেত্রে ভরসা করে থাকতে হবে না।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)​​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন