Sanjay Manjrekar

হর্ষ ভোগলের নাম শুনলে প্রথমেই কী মনে হয়? সঞ্জয় মঞ্জরেকর বললেন...

গত বছর নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় হর্ষ ভোগলের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন সঞ্জয়। অভিযোগ ওঠে, তিনি অপমান করেছেন ভোগলেকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ১৫:০৫
Share:

নভেম্বরে গোলাপি বলের টেস্টে ভোগলের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েছিলেন মঞ্জরেকর।

ধারাভাষ্যকার হিসেবে বিতর্কিত থেকে গিয়েছেন সঞ্জয় মঞ্জরেকর। তাঁর নানা মন্তব্য নিয়ে উত্তপ্ত হয়েছে ক্রিকেটমহল। সম্প্রতি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের ধারাভাষ্যকারদের তালিকা থেকেও বাদ পড়েছেন তিনি।

Advertisement

গত বছর নভেম্বরে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে ধারাভাষ্য দেওয়ার সময় হর্ষ ভোগলের সঙ্গে তর্কাতর্কিতে জড়িয়ে পড়েন সঞ্জয়। অভিযোগ ওঠে, তিনি অপমান করেছেন ভোগলেকে। হর্ষ ভোগলে বলেছিলেন, গোলাপি বল দেখতে সমস্যা হচ্ছে কি না, তা জিজ্ঞাসা করে দেখা দরকার ক্রিকেটারদের। মঞ্জরেকর বলে ওঠেন, “আপনাদের উচিত, বল দেখা যাচ্ছে কি না তা হর্ষকে জিজ্ঞাসা করা। আমরা যাঁরা একটু-আধটু ক্রিকেট খেলেছি, তাঁদের জিজ্ঞাসা করার দরকার নেই। এটা তো পরিষ্কার যে বল দেখতে কোনও সমস্যা হচ্ছে না।”

আরও পড়ুন: এই আবহে কী ভাবে সম্ভব ভারত সফর? অজি বোর্ডের পরিকল্পনা ফাঁস করলেন টিম পেন​

Advertisement

আরও পড়ুন: এক অজি ক্রিকেটার ‘দাদা’ বলে ডাকার পরই অবসরের সিদ্ধান্ত নেন যুবরাজ!

সোশ্যাল মিডিয়ায় এই মন্তব্যের জন্য প্রবল সমালোচিত হতে হয়েছিল মঞ্জরেকরকে। সেই তাঁকেই সোশ্যাল মিডিয়ায় জিজ্ঞাসা করা হয়েছিল যে হর্ষ ভোগলের নাম শুনলেই তাঁর কী মনে হয়। জবাবে মঞ্জরেকর বলেন, “ভারতের সেরা ধারাভাষ্যকার।” সেই মন্তব্যও সাড়া ফেলেছে নেট-দুনিয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন