• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এই আবহে কী ভাবে সম্ভব ভারত সফর? অজি বোর্ডের পরিকল্পনা ফাঁস করলেন টিম পেন

Australia team
স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ফেরায় শক্তি বাড়ছে অস্ট্রেলিয়ার। —ফাইল চিত্র।

ডিসেম্বরের বিরাট কোহালির দলের বিরুদ্ধে টেস্ট সিরিজ যাতে হয়, তার জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়ার প্রস্তাব রাখলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেন

করোনাভাইরাসের প্রকোপে ক্রিকেট এখন বন্ধ। কবে বাইশ গজে ক্রিকেট ফিরবে, তা নিয়ে সংশয় রয়েছে নানা মহলে। এই পরিস্থিতিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার আর্থিক অবস্থা খুব একটা স্বস্তিদায়ক নয়। সেই আর্থিক সঙ্কট মেটাতে ভারতের বিরুদ্ধে সিরিজ বড় ভূমিকা নিতে পারে বলে মনে করা হচ্ছে। টিম পেন সেই সমস্যার কথা জানেন। জানেন, ভারতের অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে আসা কতটা জরুরি। ৩৫ বছর বয়সি পেন এবিসি রেডিয়োতে বলেছেন, “আশা করছি ভারত আসবে অস্ট্রেলিয়ায়। তা হলে অনেক সমস্যার সমাধান হবে। ভারতের বিরুদ্ধে সিরিজের মূল্য ২৫০-৩০০ মিলিয়ন ডলারের মতো।”

আরও পড়ুন: ‘ধোনির মতো ম্যাচ রিডিংয়ের ক্ষমতা কারও ছিল না’​

আরও পড়ুন: এক অজি ক্রিকেটার ‘দাদা’ বলে ডাকার পরই অবসরের সিদ্ধান্ত নেন যুবরাজ!

শেষ বার ভারত অস্ট্রেলিয়ায় এসে টেস্ট সিরিজ জিতে ইতিহাস সৃষ্টি করেছিল। ফলে, এই টেস্ট সিরিজ নিয়ে আগ্রহ রয়েছে। তা ছাড়া ভারতীয় দল যেখানেই খেলতে যায়, সেখানেই বিশাল জনতা অপেক্ষা থাকে। তা ছাড়া এ বার অস্ট্রেলিয়া দলে রয়েছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, মার্নাস লাবুশানেরা। ফলে উত্তেজক ক্রিকেট হওয়ারই কথা দু’দল মুখোমুখি হলে।ফলে, সিরিজ যাতে হয়, তার জন্য মরিয়া অজি ক্রিকেটমহল। পেনের কথায়, “কী করা যেতে পারে, তা নিয়ে সরকারের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার নিয়মিত কথা হচ্ছে। চার্টার প্লেনে আসা-যাওয়া হতে পারে। প্রয়োজনে আইসোলেশন-এ রাখাও যায়। ভারত যাতে আসে তাতে তার জন্য এই সব কিছু করাই যায়।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন