Sarfaraz Ahmed

রোহিত নয়, কোহালিকেই সেরা বাছলেন প্রাক্তন পাক অধিনায়ক

২০১৭ সালে সরফরাজের নেতৃত্বে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেরা হয়েছিল পাকিস্তান। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের অধিনায়ক ছিলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২০ ১৩:৪৭
Share:

ভারতীয় ব্যাটিংয়ের দুই স্তম্ভ বিরাট কোহালি ও রোহিত শর্মা। ছবি: এএফপি।

ভারতীয় ব্যাটিংয়ের এখন দুই প্রধান স্তম্ভ হলেন বিরাট কোহালি আর রোহিত শর্মা। সাদা বলের ক্রিকেটে দু’জনেই শাসন করেন বিপক্ষ বোলারদের। দু’জনে অজস্র স্মরণীয় মুহূর্ত উপহারও দিয়েছেন ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। সীমিত ফরম্যাটে বিরাট হলেন অধিনায়ক, আর রোহিত সহ-অধিনায়ক।

Advertisement

সম্প্রতি লাল বলের ক্রিকেটে ওপেনার হিসেবেও রোহিত সাড়া ফেলে দিয়েছেন। টেস্টে নিজের জায়গা পাকা করেছেন তিনি। অন্য দিকে, তিন ফরম্যাটেই কোহালির গড় পঞ্চাশের বেশি থেকেছে। এই দুই ভারতীয় ব্যাটসম্যান সম্পর্কে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছেন, “এই সময়ে দাঁড়িয়ে বিরাট কোহালিই যে বিশ্বের এক নম্বর, তা নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু আমি যখন উইকেটের পিছনে থাকতাম, তখন মনে হত যে, রোহিত শর্মা টেস্টে খুব বেশি রান না করলেও ওর টাইমিং অসাধারণ। তবে নিশ্চিত ভাবেই বিশ্বের এক নম্বর ক্রিকেটার কোহালি। ওর সমকক্ষ কেউ নয়।”

আরও পড়ুন: আইপিএলে চিনা সংস্থা স্পনসর থাকলে লাভ ভারতেরই, দাবি বোর্ডের কোষাধ্যক্ষের​

Advertisement

আরও পড়ুন: দর্শকরাই তো দলের বড় প্রেরণা, বলে দিলেন ‘হিটম্যান’​

২০১৭ সালে সরফরাজের নেতৃত্বে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেরা হয়েছিল পাকিস্তান। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের অধিনায়ক ছিলেন তিনি। বিশ্বকাপে ব্যর্থতার পর কেড়ে নেওয়া হয় নেতৃত্ব। বাদও পড়েন দল থেকে। এখন উইকেটকিপার হিসেবে পাকিস্তান দলে আছেন মহম্মদ রিজওয়ান। আর টেস্ট এবং এক দিনের দলে পাকিস্তানের অধিনায়ক যথাক্রমে আজহার আলি ও বাবর আজম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন