Sarfraz Ahmed

পাক অধিনায়ককে বুকিদের অফার, জবাবে কী করলেন সরফরাজ?

এরই মাঝে দলের মেরুদণ্ড ভেঙে দেওয়ার ছক কষেছিলেন দুবাইয়ের এক বুকি। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এমনটাই জানিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ অক্টোবর ২০১৭ ১৭:২৫
Share:

সরফরাজ আহমেদ।—নিজস্ব চিত্র।

ফের এক বার বুকিদের নজরে পাকিস্তানের ক্রিকেটাররা। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতার পর পাক অধিনায়ক সরফরাজ আহমদের নেতৃত্বে ভাল ক্রিকেট খেলছে পাকিস্তান। কিন্তু এরই মাঝে দলের মেরুদণ্ড ভেঙে দেওয়ার ছক কষেছিলেন দুবাইয়ের এক বুকি। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে এমনটাই জানিয়েছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি জানান, দুবাইয়ে চলতি এক দিনের সিরিজে র মধ্যে তাঁকে লোভনীয় অঙ্কের বিনিময় স্পট ফিক্সিংয়ের জন্য বলেন দুবাইয়ের এক ব্যবসায়ী।

Advertisement

সরফরাজের দাবি, বিষয়টি সঙ্গে সঙ্গে পাক বোর্ডের দুর্নীতি দমন শাখা-র কাছে জানান তিনি।

এই বিষয় পাক বোর্ডের এক আধিকারিক বলেন, “সঠিক পথেই এর তদন্ত করা হবে। আইসিসি-র নিয়ম অনুযায়ী ফিক্সিংয়ের জন্য যাঁর সঙ্গে যোগাযোগ করে বুকিরা তাঁর নাম সামনে আনা হয় না। কিন্তু হ্যাঁ, সরফরাজকে ফিক্সিংয়ের জন্য অফার করা হয়েছিল এবং সঙ্গে সঙ্গেই বিষয়টি ও দায়িত্বে থাকা আধিকারিককে জানিয়েছেন।”

Advertisement

আরও পড়ুন: এই পেসারদের বিষাক্ত বাউন্সারে ‘নক আউট’ হয়েছিলেন লারা, লয়েড, কার্স্টেনরা

আরও পড়ুন: ট্র্যাক ছেড়ে এ বার ফুটবলে কেরিয়ার শুরুর পথে বোল্ট

তাঁর আরও সংযোজন, “পাকিস্তানের অধিনায়ক হিসেবে এবং এক জন ক্রিকেটার হিসেবে সরফরাজ ক্রিকেটকে গড়াপেটা মুক্ত করতে সতীর্থদের জন্য এক দারুণ উদাহরণ তৈরি করল। সরফরাজকে সম্মান না করে উপায় নেই।”

এই ঘটনার পরই দুবাইতে জাতীয় দলের হোটেল বদল করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন