দশক-সেরা অশ্বিনের প্রশংসায় সৌরভ

দশকের সর্বাধিক উইকেট নেওয়া যে পাঁচ বোলারের তালিকা প্রকাশ করেছে আইসিসি, তাতে এক মাত্র স্পিনার অশ্বিনই। ইংল্যান্ডের দুই পেসার জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড এই তালিকায় আছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৯ ০৩:৫৯
Share:

নজির: গত এক দশকে ৫৬৪ আন্তর্জাতিক উইকেট অশ্বিনের।

আন্তর্জাতিক ক্রিকেটে এক দশকে সর্বাধিক উইকেট নেওয়ার জন্য আর অশ্বিনের প্রশংসা করলেন ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় জানিয়েছে, ৫৬৪ উইকেট নিয়ে দশকের সেরা বোলার অশ্বিন। আইসিসির ইনস্টাগ্রাম পোস্টকে উল্লেখ করে সৌরভ লিখেছেন, ‘‘এই দশকে সব চেয়ে বেশি আন্তর্জাতিক উইকেট অশ্বিনের। দুরন্ত কৃতিত্ব। কখনও কখনও যা নজরের বাইরে থেকে যায়।’’

Advertisement

দশকের সর্বাধিক উইকেট নেওয়া যে পাঁচ বোলারের তালিকা প্রকাশ করেছে আইসিসি, তাতে এক মাত্র স্পিনার অশ্বিনই। ইংল্যান্ডের দুই পেসার জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড এই তালিকায় আছেন যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে। অ্যান্ডারসনের সংগ্রহ ৫৩৫টি উইকেট। ব্রডের ৫২৫টি। নিউজ়িল্যান্ডের টিম সাউদি এবং ট্রেন্ট বোল্ট তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন যথাক্রমে ৪৭২ ও ৪৫৮ উইকেট নিয়ে। অশ্বিনের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক ২০১০ সালে। টেস্ট ক্রিকেটে তিনি ভারতীয় বোলারদের মধ্যে দ্রুততম ৫০, ১০০, ১৫০, ২০০, ২৫০, ৩০০ ও ৩৫০ উইকেটের অধিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন