Sports News

যখন বিরাট অবসর নেবে ততদিনে সব রেকর্ড ভেঙে দেবে: সহবাগ

সাফল্যের তুঙ্গে রয়েছেন। ভেঙে চলেছেন একের পর এক রেকর্ড। সঙ্গে রয়েছে দেশের অধিনায়কত্ব। টেস্ট অধিনায়ক হিসেবে টানা সিরিজ জয়। তার পর ধোনি অধিনায়কত্ব ছাড়ায় এখন সব ফর্ম্যাটেরই অদিনায়ক তিনিই। সেখানেও পিছিয়ে নেই তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০১৭ ১৯:২৪
Share:

অনুশীলনে বিরাট কোহালি। ছবি: রয়টার্স।

সাফল্যের তুঙ্গে রয়েছেন। ভেঙে চলেছেন একের পর এক রেকর্ড। সঙ্গে রয়েছে দেশের অধিনায়কত্ব। টেস্ট অধিনায়ক হিসেবে টানা সিরিজ জয়। তার পর ধোনি অধিনায়কত্ব ছাড়ায় এখন সব ফর্ম্যাটেরই অদিনায়ক তিনিই। সেখানেও পিছিয়ে নেই তিনি। এমন অবস্থায় সেই বিরাট কোহালিকে ঘিরেই স্বপ্ন দেখছে পুরো দেশ। সেই তালিকায় পিছিয়ে নেই প্রাক্তন ক্রিকেটাররাও। প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের মুখে বার বারই শোনা গিয়েছে বিরাটের প্রশংসা। এ বার বিরাটকে নিয়ে মুখ খুললেন বীরেন্দ্র সহবাগ। তাঁর মতে, যতদিনে বিরাট অবসর নেবেন ততদিনে সব রেকর্ডকে ছাপিয়ে যাবেন। এখনও অনেকটা রাস্তা পড়ে রয়েছে সামনে। সবে ২৮ বছর বয়স তাঁর। সহবাগ বলেন, ‘‘বিরাট কোহালি সব রেকর্ড ভেঙে দেবে যতদিনে ও অবসর নেবে। ও শুধু সেরা ব্যাটসম্যান নয় ও এখন একজন সেরা অধিনায়কও।’’

Advertisement

আরও খবর: ওয়েল প্লেড! পিঠ চাপড়ে বলবেন সৌরভ, এটাই স্বপ্ন প্রথমের

শুধু ব্যাট হাতে নয়, অধিনায়কত্বেও অনেক ভারতীয় অধিনায়ককে ছাপিয়ে গিয়েছেন বিরাট। সদ্য বাংলাদেশকে হারানোর সঙ্গেই তিনি ছাপিয় গিয়েছেন আজহারউদ্দিনের অধিনায়ক হিসেব ১৪টি ম্যাচ জয়ের রেকর্ডকে। ২৩টি ম্যাচে ১৫টি জয় পেয়েছেন বিরাট। ২০ ম্যাচে অপরাজিত থাকাটা কোনও ভারতীয় অধিনায়ক হিসেবেও সর্বোচ্চ। এর আগে সুনীল গাওস্করের ছিল ১৮টি ম্যাচ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন