Shahid Afridi

মিসবার প্রতি আফ্রিদির সম্মান, কুর্নিশ ক্রিকেট সার্কিটের

বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে খ্যাত শহিদ আফ্রিদি বরাবরই ত্রাস যে কোনও বোলারের জন্য। কিন্তু, ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও আফ্রিদি কতটা কার্যকর তা হয়তো আর বলার অপেক্ষা রাখে না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ১৫:৩৮
Share:

শহিদ আফ্রিদি। ছবি: পিএসএল সৌজন্যে।

বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে খ্যাত শহিদ আফ্রিদি বরাবরই ত্রাস যে কোনও বোলারের জন্য। কিন্তু, ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও আফ্রিদি কতটা কার্যকর তা হয়তো আর বলার অপেক্ষা রাখে না। চলতি পাকিস্তান সুপার লিগেও বল হাতে ভেল্কি দেখিয়ে চলেছেন আফ্রিদি।

Advertisement

এই মরসুমে ১৩টি উইকেট আছে ‘লালা’-র ঝুলিতে। উইকেট নিয়ে আফ্রিদির সহজাত যে সেলিব্রেশন ক্রিকেট সার্কিট দেখতে অভ্যস্ত তা দেখা গেল না ইসলামাবাদ ইউনাইটেড বনাম করাচি কিঙ্গসের ম্যাচে যখন মিসবা উল হক-কে প্যাভিলিয়নে ফেরালেন শাহিদ।

আফ্রিদির বল বুঝতে না পেরে বোল্ড হন মিসবা। প্রথমে নিজের ট্রেডমার্ক স্টাইলে উইকেট নেওয়ার পরের উৎসব করার জন্য দু’হাত তুলতে গেলেও তা নামিয়ে নেন। সাধারণ ভাবেই হাত মেলান সহখেলোয়াড়দের সঙ্গে।

Advertisement

আফ্রিদির এই আচরণে অভিভূত পাকিস্তানের ক্রিকেট প্রেমীরাও।

আরও পড়ুন: শেষ বলে ছক্কার নায়কের বন্দনা চলছে দেশ জুড়ে

আরও পড়ুন:ফিনিশার বলে কার্তিক-কে সাত নম্বরে নামান রোহিত

এক পাক সমর্থক লেখেন, “শাহিদ আফ্রিদির উইকেট নিয়ে সেলিব্রেশন করেননি শাহিন শাহ আফ্রিদি, সেই ভাবেই মিসবার উইকেট নিয়ে উৎসবে মাতলেন না শাহিদ আফ্রিদি। এটাই সম্মান।”

আর এক সমর্থক লেখেন, “মিসবার প্রতি শাহিদ আফ্রিদি যে সম্মান দেখাল সেটা সত্যিকারের পেশাদারিত্ব।”

বিশ্ব ক্রিকেটের লালাকে কুর্নিশ জানিয়ে আর এক সমর্থক লেখেন, “মিসবার উইকেট নিয়েও সেলিব্রেট করলেন না আফ্রিদি। তুমি সত্যই ভালবাসা লালা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন