Sports News

চ্যাম্পিয়ন্স ট্রফি: দলে ফিরলেন মহম্মদ শামি, রোহিত শর্মা

অনেক টালবাহানা, অনেক টানাপড়েন। হ্যাঁ, না-এর দোলাচলে আটকে থাকা চ্যাম্পিয়ন্স ট্রফির ভাগ্য। শেষ পর্যন্ত সুরাহা হল সিওএ-র ধমকে। না হলে হয়ত এ বার চ্যাম্পিয়ন্স ট্রফিই খেলা হত না বিরাট কোহালির।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ মে ২০১৭ ১৫:২৫
Share:

অনেক টালবাহানা, অনেক টানাপড়েন। হ্যাঁ, না-এর দোলাচলে আটকে থাকা চ্যাম্পিয়ন্স ট্রফির ভাগ্য। শেষ পর্যন্ত সুরাহা হল সিওএ-র ধমকে। না হলে হয়ত এ বার চ্যাম্পিয়ন্স ট্রফিই খেলা হত না বিরাট কোহালির। কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর মধ্যস্থতা না করলে বিসিসিআই আইসিসির বিরুদ্ধে যে জেহাদ ঘোষণা করেছিল তাতে সমস্যায় পড়তে হত ভারতীয় ক্রিকেট দলকেই।

Advertisement

আরও খবর: ডালমিয়া তত্ত্বে আস্থা বোর্ডের

সব মিলে শেষ পর্যন্ত ভারতীয় ক্রিকেটের আকাশে সূর্য উঠল। দল ঘোষণা হল চ্যাম্পিয়ন্স ট্রফির। ভারতীয় ওয়ান ডে দলে জায়গা ফিরে পেলেন রোহিত শর্মা ও মহম্মদ শামি। সঙ্গে এলেন যুবরাজ সিংহও। ২০১৫ সালের বিশ্বকাপ সেমিফাইনালের পর থেকে আর একদিনের ম্যাচ খেলেননি শামি। রোহিত শেষ খেলেছেন গত অক্টোবরে। আগামী মাসে ইংল্যান্ডে হবে এই ট্রফি।

Advertisement

দল ঘোষণা করছেন এমএসকে প্রসাদ। ছবি: এএফপি।

বাদের তালিকায় সবার আগে চলে গিয়েছেন অমিত মিশ্রা। শামির দলে অন্তর্ভুক্তিই তাঁর বাইরে যাওয়ার কারণ। ভারতীয় ওপেনিংয়ের সমস্যা কিছুটা সমাধান হল রোহিত শর্মার আসায়। বাদের তালিকায় চলে গিয়েছেন লোকেশ রাহুল। হাতের চোট কাটিয়ে এখনও ফিরতে পারেননি তিনি। ওপেনিংয়ের বিকল্প হিসেবে রয়েছেন অজিঙ্ক রাহানে। মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদ জানান, সব থেকে বেশি আলোচনা হয়েছে সুরেশ রায়না, দীনেশ কার্তিক, কুলদীপ যাদব, ঋষভ পন্থ, শার্দূল ঠাকুরের নাম নিয়ে। আইপিএল শেষে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলন করতে যাবেন তাঁরা।

ভারতীয় দল: বিরাট কোহালি (অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, যশপ্রীত বুমরাহ, শিখর ধবন, এমএস ধনি (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, অমিত মিশ্রা, মণীশ পাণ্ড্য, হার্দিক পাণ্ড্য, অজিঙ্ক রাহানে, উমেশ যাদব, যুবরাজ সিংহ, মহম্মদ শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন