Cricket

তাঁর দেখা সেরা অধিনায়ক বেছে নিয়ে চমকে দিলেন ওয়ার্ন

নিউজিল্যান্ডের সেরা দল বেছে দিয়েছেন ওয়ার্ন।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২০ ১৭:১১
Share:

ওয়ার্ন বেছে নিলেন তাঁর দেখা সেরা অধিনায়ক।

সেরা ভারতীয় দল বেছেছিলেন। সেই দলের নেতা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। এ বার শেন ওয়ার্ন তাঁরে দেখা সেরা অধিনায়ক বেছে নিলেন। কে তিনি? তিনি নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক স্টিফেন ফ্লেমিং।

Advertisement

অস্ট্রেলিয়ার প্রাক্তন লেগ স্পিনার বলেছেন, ‘‘আমার সময়ে যাদের বিরুদ্ধে খেলেছি, তাদের মধ্যে সেরা অধিনায়ক স্টিফেন ফ্লেমিং। দলের ছেলেদের থেকে কী ভাবে সেরাটা বের করে নিতে হয়, তা জানত ফ্লেমিং। ও নিজেও আরও বেশি সেঞ্চুরি করতে পারত।’’

ফ্লেমিং দেশের হয়ে ১১১টি টেস্ট ম্যাচ খেলেছেন। করেছেন ৭১৭২ রান। ২৮০টি ওয়ানডে-তে ৮০৩৭ রানের মালিক তিনি। ৮০টি টেস্ট ম্যাচে কিউয়িদের নেতৃত্ব দিয়েছেন ফ্লেমিং। তার মধ্যে ২৮টি জিতেছেন। আর ২৭টি হেরে গিয়েছেন। ২১৮টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়ে ফ্লেমিং জিতেছেন ৯৮টি ম্যাচে। হেরে গিয়েছেন ১০৬টিতে।

Advertisement

আরও পড়ুন: নেতা সৌরভ, নেই লক্ষ্মণ, সর্বকালের সেরা ভারতীয় দল বেছে নিলেন শেন ওয়ার্ন

ওয়ার্ন তাঁর পছন্দের কিউয়ি একাদশ বেছেছেন। সেই দলের নেতা করেছেন ফ্লেমিংকে। তাঁর প্রশংসা করার পাশাপাশি ড্যানিয়েল ভেট্টোরির ব্যাটিং প্রসঙ্গে ওয়ার্ন বলেছেন, ‘‘ভেট্টোরি দারুণ অলরাউন্ডার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিল। কয়েকটা সেঞ্চুরিও করেছিল ও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন