দু’বছরের নির্বাসনে টেনিস সুন্দরী শারাপোভা

মার্চের শুরুতেই আন্তর্জাতিক টেনিস ফেডারেশন তাঁকে সাময়িক নির্বাসিত করেছিল। বুধবার সাংবাদিক সম্মেলন করে সেই কথাই ঘোষণা করা হল। এদিন লস অ্যাঞ্জেলেসে মারিয়া শারাপোভার শাস্তির কথা ঘোষণা করা হল। দু’বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৬ ২১:৫৯
Share:

মারিয়া শারাপোভা। ছবি: এএফসি।

মার্চের শুরুতেই আন্তর্জাতিক টেনিস ফেডারেশন তাঁকে সাময়িক নির্বাসিত করেছিল। বুধবার সাংবাদিক সম্মেলন করে সেই কথাই ঘোষণা করা হল। এদিন লস অ্যাঞ্জেলেসে মারিয়া শারাপোভার শাস্তির কথা ঘোষণা করা হল। দু’বছরের জন্য নির্বাসিত করা হল তাঁকে। গত জানুয়ারিতে ডোপ পরীক্ষায় সফল হতে পারেননি রাশিয়ান টেনিস সুন্দরী।

Advertisement

অস্ট্রেলিয়ান ওপেনের সময় এই ডোপ পরীক্ষা হয়েছিল। যদিও আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, শারাপোভা চাইলে শাস্তির বিরুদ্ধে আবেদন জানাতে পারেন। পাঁচবারের গ্র্যান্ডস্লাম জয়ী শারাপোভার শাস্তিতে কঠোর মনোভাবেরই প্রকাশ পেল টেনিস ফেডারেশনের। শারাপোভার পরীক্ষার পর তাঁর দেহে মেলডোনিয়াম পাওয়া গিয়েছিল। শারাপোভা অবশ্য সেই সময় জানিয়েছিলেন তাঁর জানা ছিল না এই ড্রাগ ক্রীড়াবিদদের জন্য নিষিদ্ধ। শারাপোভার তরফে তাঁর উকিল জন হ্যাগার্টি জানিয়েছিলেন, এই ড্রাগ শারাপোভা নিয়েছিলেন পরীক্ষার পর। শারাপোভা এও বলেছিলেন, ২০০৬ এ হার্টের কিছু সমস্যার জন্য এই ড্রাগ তাঁকে দেওয়া হয়েছিল।

আরও খবর

Advertisement

বোপান্নার উপর ঘুরিয়ে চাপ লিয়েন্ডারের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন