Ranadeb Bose

Ranadeb Bose: ভবিষ্যতের কোহলীদের তুলে আনার দায়িত্ব বাংলার রণদেবদের উপর

শরথ এবং রণদেব ছাড়াও এই কমিটিতে রয়েছেন কিশন মোহন (উত্তরাঞ্চল), পথিক পটেল (পশ্চিমাঞ্চল) এবং হরবিন্দর সিংহ সোধি (মধ্যাঞ্চল)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ২১:৪৩
Share:

বিরাট কোহলী। ফাইল ছবি

ভারতের জুনিয়র ক্রিকেটারদের নির্বাচন কমিটি নিয়োগ করা হল শুক্রবার। কমিটির চেয়ারম্যান করা হয়েছে শরথ শ্রীধরনকে, যিনি দক্ষিণাঞ্চলের প্রতিনিধি। পূর্বাঞ্চল থেকে নির্বাচন কমিটিতে সুযোগ পেয়েছেন বাংলার প্রাক্তন ক্রিকেটার রণদেব বসু।

Advertisement

শরথ এবং রণদেব ছাড়াও এই কমিটিতে রয়েছেন কিশন মোহন (উত্তরাঞ্চল), পথিক পটেল (পশ্চিমাঞ্চল) এবং হরবিন্দর সিংহ সোধি (মধ্যাঞ্চল)। ভারতের জুনিয়র ক্রিকেটের বিভিন্ন বয়সভিত্তিক দল বেছে নেবেন তাঁরা। অর্থাৎ ভবিষ্যতের বিরাট কোহলী, রোহিত শর্মাদের তুলে আনার দায়িত্ব তাঁদের উপরেই বর্তাবে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের দলও বাছবেন তাঁরা।

তামিলনাড়ুর প্রথম ক্রিকেটার হিসেবে ১০০টি রঞ্জি ট্রফি ম্যাচ খেলেছেন শরথ। ২৭টি শতরান-সহ ৮৭০০-র উপর রান রয়েছে প্রথম শ্রেণির ক্রিকেটে। ক্রিকেটজীবনে তাঁকে বরাবর জাতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্য মনে করা হয়েছে। কিন্তু সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণের সেই তারকাখচিত দলে কোনও দিনই সুযোগ মেলেনি।

Advertisement

রণদেবও ভারতীয় দলে সুযোগ পাওয়ার যোগ্য দাবিদার ছিলেন। তিনি বাংলার হয়ে ৯১টি প্রথম শ্রেণির ম্যাচে ৩১৭টি উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন