Shardul Thakur

জাতীয় দলের প্রথম ক্রিকেটার হিসাবে অনুশীলন শুরু শার্দুলের

মুম্বই থেকে ১১০ কিমি দূরে বইসারে পালঘর দাহানু তালুকা স্পোর্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে শুরু হওয়া নেট সেশনেই বল করেছেন শার্দূল ঠাকুর।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২০ ১৫:৪৭
Share:

নেটে বল করছেন শার্দূল। ছবি টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের জন্য দু’মাসের লকডাউনের পর আউটডোরে অনুশীলনে দেখে গেল এক ক্রিকেটারকে। শার্দুল ঠাকুরই হলেন প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি শুরু করলেন অনুশীলন।

Advertisement

মহারাষ্ট্রের পালঘর জেলার বইসারে এক স্থানীয় মাঠে তাঁকে দেখা গেল গা ঘামাতে। মহারাষ্ট্র সরকার ব্যক্তিগত অনুশীলনের জন্য অরেঞ্জ ও গ্রিন জোনে স্টেডিয়াম খোলার সিদ্ধান্ত নিয়েছেন। তবে সেখানে দর্শকের উপস্থিতিতে নিষেধাজ্ঞা রয়েছে। সেই কারণেই অনুশীলন শুরু করতে পেরেছেন শার্দুল। মুম্বই থেকে ১১০ কিমি দূরে বইসারে পালঘর দাহানু তালুকা স্পোর্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে শুরু হয়েছে এই নেট সেশন।

আরও পড়ুন: ‘বিরাট মাঠে আমার শত্রু হত, মাঠের বাইরে ভাল বন্ধু’

Advertisement

আরও পড়ুন: ‘রাগ-আবেগ নিয়ন্ত্রণ করতে না পারায় সংক্ষিপ্ত হয়েছে গম্ভীরের কেরিয়ার’​

একটি টেস্ট, ১১ ওয়ানডে ও ১৫ টি-টোয়েন্টি খেলা শার্দুল সংবাদ সংস্থাকে বলেছেন, “দুই মাস পরে অনুশীলন শুরু করতে পেরে ভাল লাগছে।” সংস্থার তরফে জানানো হয়েছে যে, সমস্ত রকম সতর্কতা নেওয়া হয়েছে। বোলাররা নিজেরাই আনছেন বল। যা সংক্রমণমুক্ত। সেই বলেই হাত ঘোরাচ্ছেন তাঁরা। ক্রিকেটারদের দেহের তাপমাত্রাও পরীক্ষা করে দেখা হচ্ছে।

দেশে খেলাধূলার যাবতীয় ইভেন্ট ২৫ মার্চ থেকে বন্ধ রয়েছে। করোনাভাইরাসকে আটকাতে সেই সময় থেকেই চলছে লকডাউন। যা ৩১ মে পর্যন্ত চালু থাকবে। চতুর্থ দফার লকডাউনে অবশ্য বেশ কিছু ছাড় রয়েছে। সেই কারণে অনুশীলন শুরু করতে পেরেছেন শার্দুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন