Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gautam Gambhir

‘রাগ-আবেগ নিয়ন্ত্রণ করতে না পারায় সংক্ষিপ্ত হয়েছে গম্ভীরের কেরিয়ার’

২০১৬ সালে শেষবার টেস্টের আসরে দেখা গিয়েছিল গম্ভীরকে। টি-টোয়েন্টি ও একদিনের ফরম্যাটে তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ অবশ্য আরও আগে, যথাক্রমে ২০১২ ও ২০১৩ সালে।

২০১৬ সালে শেষবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গিয়েছিল গম্ভীরকে। ছবি: পিটিআই।

২০১৬ সালে শেষবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গিয়েছিল গম্ভীরকে। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২০ ১৩:৫৫
Share: Save:

যত সাফল্যই পান না কেন, ক্রিকেট কেরিয়ার আরও বর্ণময় হতে পারত গৌতম গম্ভীরের। এমনই মনে করছেন প্রাক্তন জাতীয় অধিনায়ক দিলীপ বেঙ্গসরকর

মহেন্দ্র সিংহ ধোনির নেতৃত্বে ২০০৭ সালে টি-টোয়েন্টি ও ২০১১ সালে একদিনের বিশ্বকাপ জিতেছিল ভারত। দু’বারই ফাইনালে ব্যাট হাতে দলকে ভরসা দিয়েছিলেন বাঁ-হাতি। দুই ফাইনালেই দলের পক্ষে সর্বাধিক রান করেছিলেন গৌতম গম্ভীর। যা ভিত গড়ে দিয়েছিল চ্যাম্পিয়ন হওয়ার। অথচ, খুব লম্বা কেরিয়ার নয় গম্ভীরের। ৫৮ টেস্টে ৪১.৯৫ গড়ে ৪,১৫৪ রান করেছেন তিনি। টেস্টে আইসিসি-র তালিকায় সেরা ব্যাটসম্যানও হয়েছিলেন একবার।

আরও পড়ুন: ধোনির মতো ম্যাচ শেষ করতে চাই, বললেন বাংলাদেশের তারকা ব্যাটসম্যান

আরও পড়ুন: সতীর্থদের মিস করছেন রোহিত, দ্রুত মিলিত হতে চান​

২০১৬ সালে শেষবার টেস্টের আসরে দেখা গিয়েছিল তাঁকে। টি-টোয়েন্টি ও একদিনের ফরম্যাটে তাঁর শেষ আন্তর্জাতিক ম্যাচ অবশ্য আরও আগে, যথাক্রমে ২০১২ ও ২০১৩ সালে। প্রাক্তন প্রধান নির্বাচক বেঙ্গসরকরের মতে, “দুর্দান্ত প্রতিভা ছিল। কিন্তু নিজের রাগ ও আবেগকে নিয়ন্ত্রণ করতে পারেনি। ওর যা দক্ষতা ছিল তাতে আরও অনেকদিন দেশের হয়ে খেলতে পারত।” বেঙ্গসরকরের মতে, আবেগ নিয়ন্ত্রণে রাখতে না পারার জন্যই সংক্ষিপ্ত হয়েছে গম্ভীরের আন্তর্জাতিক কেরিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE