Sports News

গত মরসুমে বিরাটের থেকে এগিয়ে ছিলেন ধবন

গত মরসুমে ঘরের মাঠে তিনটি সিরিজের টাকাও পেয়েছেন ক্রিকেটাররা। ঘরের মাঠে ভারত পর পর খেলেছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুন ২০১৭ ২১:৪৮
Share:

শিখর ধবন ও বিরাট কোহালি। ছবি: এপি।

বিসিসিআই-এর পেমেন্ট তালিকায় বিরাট কোহালিকে ছাপিয়ে গেলেন শিখর ধবন। ২০১৫-১৬ মরসুমের হিসেব প্রকাশ করেছে বিসিসিআই। সেখানে দেখা যাচ্ছে বিরাট কোহালির থেকে রোজগারের হিসেবে এগিয়ে রয়েছেন ধবন। দিল্লির এই বাঁহাতি ব্যাটসম্যান পেয়েছেন ৮৭লাখ ৭৯ হাজার টাকা। সেখানে বিরাট কোহালির ভাগ্যে জুটেছে ৮৩ লাখ ৭ হাজার টাকা। ধবন ও কোহালির পর এই তালিকায় রয়েছেন অজিঙ্ক রাহানে (৮১.০৬ লাখ), রবিচন্দ্র অশ্বিন (৭৩.০২ লাখ) রয়েছেন তাঁর পরেই। সব থেকে কম এই পেয়েছেন বরুণ অ্যারণ (৩২.১৫ লাখ)।

Advertisement

আরও খবর: ফোর্বসের তালিকায় দামি অ্যাথলিট হিসাবে ভারতের একমাত্র কোহালি

এ ছাড়া গত মরসুমে ঘরের মাঠে তিনটি সিরিজের টাকাও পেয়েছেন ক্রিকেটাররা। ঘরের মাঠে ভারত পর পর খেলেছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এর মধ্যে অনেকটাই টাকা কর মুক্ত। বিশেষ করে টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে পৌঁছনোর প্রাইজমানি যেটা আইসিসি থেকে পেয়েছিল বিসিসিআই সেটাও তাই। ২০১৬ আইপিএল-এ চোটের ক্ষতিপূরণ হিসেবে আশিস নেহরাকে দেওয়া হয়েছে ১কোটি ৫২ লাখ টাকা। পাঁচজন প্রাক্তন মহিলা ক্রিকেটারকে ৩০ লাখ টাকা করে এককালীন দেওয়া হয়েছে। সেই তালিকায় রয়েছেম জায়না এডুলজিও। তিনি এই মুহূর্তে বিসিসিআই-এর কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরের সদস্য। তিনি ছাড়া বাকি চারজন আঞ্জুম চোপড়া, নীতু ডেভিড, শুভাঙ্গি কূলকার্নী ও সুধা শাহ। এর বাইরে বেঙ্গালুরুতে এনপিএ-র জমির রেজিস্ট্রেশনের জন্য ৩ কোটি টাকা খরচ করেছে বিসিসিআই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন