Shikhar Dhawan

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রেকর্ডের সামনে দাঁড়িয়ে ভারতের এই জুটি

অবশ্য রোহিতের সঙ্গে শিখরই ওপেন করবেন কি না, তা পরিষ্কার নয়। কারণ, এই মুহূর্তে লোকেশ রাহুল দুর্দান্ত ফর্মে রয়েছেন। ভারতীয় টিম ম্যানেজমেন্টও ধোঁয়াশা রাখতে চাইছে এই ব্যাপারে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২০ ১৩:৩২
Share:

মঙ্গলবার ব্যাট হাতেও কি এই মেজাজেই দেখা যাবে রোহিত-শিখরকে? ছবি: এপি।

মঙ্গলবার ওয়াংখেড়েতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে নামছে ভারত। আর এই সিরিজে রেকর্ডের হাতছানির সামনে দাঁড়িয়ে ভারতের দুই ওপেনার রোহিত শর্মাশিখর ধওয়ন

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নিয়েছিলেন রোহিত। সেই জায়গায় প্রথম এগারোয় জায়গা পেয়েছিলেন ধওয়ন। আর তিনি সেই সুযোগ কাজে লাগিয়েওছিলেন। অ্যারন ফিঞ্চের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্রাম কাটিয়ে ফিরেছেন রোহিত। শিখরও আছেন দলে। দু’জনে যদি মঙ্গলবার ওপেনিং করেন, তবে একটা রেকর্ড গড়ার সম্ভাবনা থেকেই যায়।

একদিনের ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এখনও পর্যন্ত ২২ বার ওপেন করেছেন রোহিত-শিখর। তার মধ্যে ছয় বার একশো রানের জুটি গড়েছেন দু’জনে। এই সিরিজে যদি দু’জনে ওপেনিংয়ে আর একবার সেঞ্চুরি পার্টনারশিপ গড়েন, তা হলে কোনও দেশের বিরুদ্ধে জুটিতে শতরানের মাপকাঠিতে সফলতম হয়ে উঠবেন। ওয়েস্ট ইন্ডিজের গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেনেস ভারতের বিরুদ্ধে ২২ ইনিংসে ছয় বার ওপেনিংয়ে একশো রান যোগ করেছিলেন।

Advertisement

অবশ্য রোহিতের সঙ্গে শিখরই ওপেন করবেন কি না, তা পরিষ্কার নয়। কারণ, এই মুহূর্তে লোকেশ রাহুল দুর্দান্ত ফর্মে রয়েছেন। ভারতীয় টিম ম্যানেজমেন্টও ধোঁয়াশা রাখতে চাইছে এই ব্যাপারে। এটাকে ‘স্বাস্থ্যকর প্রতিদ্বন্দ্বিতা’ হিসেবেই দেখা হচ্ছে। পাশাপাশি, অধিনায়ক বিরাট কোহালি বলেছেন যে ক্রিকেট টিমগেম। তাই দলের ক্রিকেটারদের একে অন্যের বিরুদ্ধে লড়িয়ে দেওয়ার এই চর্চা একেবারেই পছন্দ নয় তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন