Shilton Paul

রাজনীতির ময়দানে আসতে চান শিল্টন

রাজনীতির ময়দানে আসার ইচ্ছের কথা আনন্দবাজার ডিজিটালকে জানালেন গোলরক্ষক শিল্টন পাল

Advertisement

জাগৃক দে

কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২১ ১১:১৩
Share:

ছবি ফেসবুক

এখনই নয়, ভবিষ্যতে রাজনীতিতে আসার ইচ্ছে রয়েছে গোলরক্ষক শিল্টন পালের। আনন্দবাজার ডিজিটালকে একথা জানালেন তিনি নিজেই। তিনি বলেন, ‘‘আগে এই দলবদলের খেলা শেষ হোক। তারপর আমি আমার আদর্শ নিয়ে রাজনীতির ময়দানেও নামতে চাই। আমি বিশ্বাস করি কোনও আদর্শের প্রতি যদি মানুষের সত্যিই বিশ্বাস থাকে, তবে সে দল বদল করে না। মত পার্থক্য তৈরি হলেও না। এই সুবিধার রাজনীতি বন্ধ হওয়া উচিত। আমি আগে কখনও এটা সবার সামনে আনিনি। তাই এই সামাজিক অবক্ষয়ের শেষ হওয়া উচিত বলে আমি মনে করি। তবে এই আবহাওয়ায় কোনও দলে যোগ দিতে চাই না।’’

Advertisement

রাজনীতির ময়দানে না থাকলেও সব সময়ই মানুষের পাশে দাঁড়াতে দেখা গিয়েছে এই গোলরক্ষককে। আমপান হোক বা লকডাউন, সবসময় দুর্গতদের পাশে থেকেছেন বাগানের বাজপাখি। ‘‘ব্যক্তিগত ভাবে আমি অনেক মানুষের পাশে দাঁড়াই। আমপানের সময়ও সুন্দরবন অঞ্চলে বহু মানুষের পাশে দাঁড়াতে পেরে আমার খুব আনন্দ হয়েছিল। এখানে কোনও স্বার্থ ছিল না। রাজনীতিতে এলেও এই ভাবেই কাজ করতে চাই, মানুষের পাশে থাকতে চাই।’’

১৪ বছর মোহনবাগানে খেলেছেন। অনেক লোভনীয় প্রস্তাব এসেছে। সরাসরি ‘না’ বলেছেন। এখন খেলছেন চার্চিল ব্রাদার্সে। মোহনবাগানের ঘরের ছেলে হয়েই শেষ বার আই লিগ চ্যাম্পিয়নও হয়েছেন। শিল্টনের কাছে আদর্শ তাই অনেক বড়।

Advertisement

তবে কোন দলে যোগ দিতে চান, তা খোলসা করলেন না একবারও। এবারের নির্বাচনে কোনও দলের প্রস্তাব আছে কিনা তা জিজ্ঞাসা করা হলেও বরাবরের মতোই এড়িয়ে গেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন