Virat Kohli

বিরাটকে বল করা সবচেয়ে কঠিন, বলছেন প্রাক্তন পাক তারকা পেসার

কোহালি এখন মাঠে সোনা ফলাচ্ছেন। নেতা হিসেবে তিনি ইতিমধ্যেই ছাপিয়ে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি, সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহম্মদ আজহারউদ্দিনের টেস্ট জয়ের রেকর্ড।

Advertisement

সংবাদ সংস্থা

করাচি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ১৩:৩৪
Share:

বিরাট কোহালি ধাঁধার সমাধান করতে পারেননি বোলাররা। ছবি— পিটিআই।

এখনকার প্রজন্মের ব্যাটসম্যানদের মধ্যে বিরাট কোহালিকে বল করা সবচেয়ে কঠিন। পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার এ কথাই জানালেন সোশ্যাল মিডিয়ায় এক প্রশ্নোত্তর পর্বে।

Advertisement

টুইটারে ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’কে একাধিক প্রশ্ন ছুড়ে দেন ভক্তরা। তার জবাব দেন এক সময়ের ভয়ঙ্কর বোলার। এক ভক্ত প্রশ্ন করেছিলেন, এখনকার সময়ে কোন ব্যাটসম্যানকে বল করা সব থেকে কঠিন বলে আপনি মনে করেন? শোয়েব এক মুহূর্ত না ভেবে উত্তর দেন, ‘বিরাট কোহালি।’

কোহালি এখন মাঠে সোনা ফলাচ্ছেন। নেতা হিসেবে তিনি ইতিমধ্যেই ছাপিয়ে গিয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি, সৌরভ গঙ্গোপাধ্যায় ও মহম্মদ আজহারউদ্দিনের টেস্ট জয়ের রেকর্ড। ইনদওরে অনুষ্ঠিত প্রথম টেস্টে বাংলাদেশকে তিন দিনে হারিয়ে দিয়েছে ভারত। কোহালি অবশ্য হোলকার টেস্টে রান পাননি। কিন্তু তাঁর দল যে ফর্মে রয়েছে, তাতে জিততে সমস্যা হয়নি ভারতের। কোহালি সম্পর্কে উচ্চ ধারণা পোষণ করেন শোয়েব।

Advertisement

আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসে বিশ্বের সফলতম বোলার, দুর্দান্ত নজির শামির

সেই তিনিই জানিয়ে দিয়েছেন, কোহালিকে বল করাই সব থেকে কঠিন। খেলোয়াড় জীবনে শোয়েবের দারুণ গতির ডেলিভারি সমস্যায় ফেলেছে বিপক্ষের ব্যাটসম্যানদের। ইডেনে প্রথম বলেই সচিন তেন্ডুলকরের স্টাম্প উপড়ে দিয়েছিলেন। এক ভক্ত তাঁকে জিজ্ঞাসা করেন, খেলোয়াড় জীবনে তাঁর সেরা উইকেট কোনটা? ১৯৯৯ সালের ই়ডেন টেস্টের কথাই উল্লেখ করেন শোয়েব। ‘মাস্টার ব্লাস্টার’-এর সেই উইকেটটাই জীবনের সেরা বলে মনে করেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

আরও পড়ুন: দ্রুত ভারতের সর্বকালের সেরা ক্যাপ্টেন হওয়ার পথে কোহালি, কে বললেন জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন