Shoaib Akhtar

ভারত-সহ যে কোনও দেশের পেসারদের কোচিংয়ে আগ্রহ প্রকাশ প্রাক্তন পাক তারকার

সোশ্যাল মিডিয়ায় ৪৪ বছর বয়সি পেসার সোজাসুজি বলেছেন যে, আগ্রাসী ও দ্রুতগতির বোলার তুলে আনাই তাঁর লক্ষ্য। আর তার জন্য কাঁটাতারের কথা মাথায় রাখতে চান না একেবারেই।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ মে ২০২০ ১৭:৩৮
Share:

যখন খেলতেন, তখন ওয়াকার ইউনিসের মতো শোয়েব আখতারও ব্যাটসম্য়ানের কাছে ত্রাস হিসেবেই পরিচিত ছিলেন। —ফাইল চিত্র।

যে কোনও দেশের পেসারদের কোচিং করানোর ইচ্ছা প্রকাশ করলেন শোয়েব আখতার। এমনকি, ভারতের কাউকে কোচিং করাতেও আপত্তি নেই তাঁর।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ৪৪ বছর বয়সি পেসার সোজাসুজি বলেছেন যে, আগ্রাসী ও দ্রুতগতির বোলার তুলে আনাই তাঁর লক্ষ্য। আর তার জন্য কাঁটাতারের কথা মাথায় রাখতে চান না একেবারেই। শোয়েব বলেছেন, “হ্যাঁ, নিশ্চিত ভাবেই ভারতের পেসারদেরও কোচিং করাতে চাই। আমার কাজ হল জ্ঞান সবার মধ্যে ছড়িয়ে দেওয়া। আমি যা শিখেছি সেই জ্ঞান সবাইকে দেওয়াই লক্ষ্য।”

শোয়েব আরও বলেছেন, “আমি আরও আগ্রাসী, পেসার তৈরি করব। যাঁরা এখনকার বোলারদের থেকে ব্যাটসম্যানদের সঙ্গে ‘কথা’ও বেশি বলবে। যাঁরা ব্যাটসম্যানদের এমন কথা বলবে যে, সবাই তা উপভোগ করবে।” ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও বোলারদের কোচিং করাতে চান বলে জানিয়েছেন শোয়েব।

Advertisement

আরও পড়ুন: দুশ্চিন্তা মাথায় নিয়েই ঘরবন্দি ময়দান মজেছে আঁকা-গান-রান্নায়​

আরও পড়ুন: আমাদের সেই দল বিরাটদের কড়া চ্যালেঞ্জে ফেলত, বলছেন রবি শাস্ত্রী​

শোয়েবের এই মন্তব্য অনেককেই বিস্মিত করেছে। দু’দেশের সম্পর্ক তিক্ত। ২০১২ সালে শেষ বার দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান। এখন আইসিসি ইভেন্টেই শুধু দেখা হয় দুই দলের। ফলে আগ বাড়িয়ে শোয়েবের ভারতীয় পেসারদের কোচিং করানোর ইচ্ছাপ্রকাশ অনেককেই চমকে দিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন