মান্তুকে তোপ, এল জবাবও

যা শোনার পর মেয়রের জবাব, মান্তু ঘোষ এবং তাঁর স্বামী সুব্রত ইন্ডোর স্টেডিয়াম নেওয়ার কথা জানালে বিদ্যুৎ বিলের জন্য ন্যূনতম খরচ দিতে বলা হয়। তাঁরা দু’জনেই জানান পুরমন্ত্রী ববি হাকিম তা মিটিয়ে দেবেন। কিন্তু মেয়র অশোকবাবু দাবি করেন, ‘‘ববি হাকিমের সঙ্গে আমার কথা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০১৭ ০৪:০৪
Share:

মান্তু ঘোষ।

প্রাক্তন টেবল টেনিস তারকা অর্জুন মান্তু ঘোষকে ‘অকৃতজ্ঞ’ বলে তোপ দাগলেন শিলিগুড়ির মেয়র অশোক ভট্টাচার্য। যা শুনে পাল্টা তোপ দেগেছেন মান্তু ও তাঁর স্বামী সুব্রত রায়ও।

Advertisement

ঘটনার সূত্রপাত, ২৩-২৮ অক্টোবর পূর্বাঞ্চল টেবল টেনিস প্রতিযোগিতার আয়োজন ঘিরে। শিলিগুড়ি পুরসভার অধীনে থাকা ইন্ডোর স্টেডিয়ামে সেই খেলার জন্য ৯০ হাজার টাকা চেয়েছেন পুর কর্তৃপক্ষ। বুধবার পূর্ত দফতরের বাংলোয় প্রতিযোগিতার প্রস্তুতি বৈঠকের পর পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন, ‘‘পূর্বাঞ্চলীয় টেবল টেনিস প্রতিযোগিতার জন্য টাকা নিয়ে ইন্ডোর স্টেডিয়াম দিচ্ছেন পুর কর্তৃপক্ষ। অতীতে খেলার স্বার্থে টাকা নেওয়া হতো না। এখন খেলাকেও ব্যবসায়িক ভাবে দেখা হচ্ছে।’’ পর্যটনমন্ত্রী আয়োজক কমিটির মুখ্য পৃষ্ঠপোষক।

যা শোনার পর মেয়রের জবাব, মান্তু ঘোষ এবং তাঁর স্বামী সুব্রত ইন্ডোর স্টেডিয়াম নেওয়ার কথা জানালে বিদ্যুৎ বিলের জন্য ন্যূনতম খরচ দিতে বলা হয়। তাঁরা দু’জনেই জানান পুরমন্ত্রী ববি হাকিম তা মিটিয়ে দেবেন। কিন্তু মেয়র অশোকবাবু দাবি করেন, ‘‘ববি হাকিমের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বরং বিদ্যুৎ বিলের জন্য ন্যূনতম টাকা নিতেই পরামর্শ দিয়েছেন।’’ মেয়রের আরও অভিযোগ, ‘‘যদি ভাড়া হিসাব করা হতো তা হলে ৫ লক্ষ টাকা দিতে হতো। আমরা তা করিনি। তার পরেও এ কথা বলা হচ্ছে। মান্তু ঘোষের কৃতজ্ঞতা বোধ নেই। টুর্নামেন্টের আয়োজক কমিটিতে মেয়রকে রাখা হয়নি। আমন্ত্রণপত্রে মেয়রের নাম রাখেন না তাঁরা। জাতীয় স্তরে ওঁর খেলার জন্য, অর্জুন পুরস্কার পাওয়ার সময় অনেক ভাবে সাহায্য করেছি। বলতে বাধ্য হচ্ছি, মান্তু অকৃতজ্ঞ।’’

Advertisement

কিন্তু পুরসভার সমালোচনা তো করেছেন পর্যটনমন্ত্রী? মেয়রের দাবি, ‘‘মান্তুদের কথাই মন্ত্রী বলেছেন। সামান্য সৌজন্য, কৃতজ্ঞতা বোধ থাকলে এ কথা মান্তুরা বলতেন না।’’ যদিও মান্তু এবং সুব্রতর কথায় এদিনই তাঁরা চিঠি দিয়ে ‘গেস্ট অব অনার’ হিসাবে আমন্ত্রণ জানিয়ে এসেছেন মেয়রকে। মেয়র কলকাতায় থাকায় ক্রীড়া বিভাগের মেয়র পারিষদ শঙ্কর ঘোষের হাতে চিঠি দিয়েছেন। শঙ্করবাবুকেও অতিথি হিসাবে ডেকেছেন। আলাদা আমন্ত্রণপত্র নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন