Simon Doull

‘সচিনের চেয়েও এক দিনের ক্রিকেটে ভাল ওপেনার রোহিত শর্মা’

এক দিনের ক্রিকেটে তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন রোহিত। যে রেকর্ড বিশ্বের কোনও ব্যাটসম্যানের নেই। গত বছর বিশ্বকাপ ক্রিকেটে তিনি পাঁচটি সেঞ্চুরি করেছিলেন। এই নজিরও কারও নেই।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২০ ১৬:৫২
Share:

রোহিত শর্মা ও সচিন তেন্ডুলকর।

এক দিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের চেয়েও ওপেনার হিসেবে এগিয়ে রোহিত শর্মা। এমনই মনে করছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার সাইমন ডুল

Advertisement

পরিসংখ্যানের ভিত্তিতে ৫০ ওভারের ক্রিকেটে সচিনের চেয়ে রোহিতকে এগিয়ে রেখেছেন তিনি। আইসিসি-র ‘ক্রিকেট ইনসাইড আউট’ অনুষ্ঠানে ডুল বলেছেন, “৬০, ৭০, ৮০ রানের পরও স্ট্রাইক রেট বাড়াতে থাকে রোহিত। এমনকি, নব্বইয়ের ঘরে পৌঁছেও ও আটকে যায় না। ও এমনই বিস্ময়কর এক ক্রিকেটার।”

আরও পড়ুন: ঘরে বসেই ধরে রাখতে হবে মাঠে নামার ফিটনেস, কঠিন পরীক্ষায় ওঁরা

Advertisement

আরও পড়ুন: ‘নিশ্চিত ভাবে বিরাটদের এখনকার দলকে আমরা হারিয়ে দিতাম’

রোহিত ও সচিনের তুলনা টেনে ডুলের মন্তব্য, “পরিসংখ্যানের দিকে তাকান। এক দিনের ক্রিকেটে রোহিতের গড় ৪৯, স্ট্রাইক রেট ৮৮। সচিনের গড় ৪৪, স্ট্রাইক রেট ৮৬। নম্বরের দিক থেকে রোহিতের পরিসংখ্যান অসাধারণ। সচিনের থেকেও যা ভাল। সেই কারণেই আমার কাছে তালিকায় এক নম্বর নাম রোহিতেরই।”

এক দিনের ক্রিকেটে তিন বার ডাবল সেঞ্চুরি করেছেন রোহিত। যে রেকর্ড বিশ্বের কোনও ব্যাটসম্যানের নেই। গত বছর বিশ্বকাপ ক্রিকেটে তিনি পাঁচটি সেঞ্চুরি করেছিলেন। এই নজিরও কারও নেই। অন্য দিকে, এক দিনের ক্রিকেটে সচিনের মোট রান ১৮ হাজার ৪২৬ রান। রয়েছে ৪৯ শতরান। এটাও রেকর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন