Sports News

শ্রীকান্তকে হারিয়ে সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন প্রণীত

শনিবার দুই ভারতীয় শাটলার সাই প্রণীত ও কিদাম্বি শ্রীকান্ত সেমিফাইনালে তাঁদের প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে পৌঁছতেই পুরো ভারতের নজর ঘুরে গিয়েছিল সেই দিকে। কারণ, অল-ইন্ডিয়া ফাইনাল ততক্ষণে ঘোষণা হয়ে গিয়েছে সিঙ্গাপুরের মাটিতে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০১৭ ১৬:০১
Share:

সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন সাই প্রণীত। ছবি: এএফপি।

শনিবার দুই ভারতীয় শাটলার সাই প্রণীত ও কিদাম্বি শ্রীকান্ত সেমিফাইনালে তাঁদের প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে পৌঁছতেই পুরো ভারতের নজর ঘুরে গিয়েছিল সেই দিকে। কারণ, অল-ইন্ডিয়া ফাইনাল ততক্ষণে ঘোষণা হয়ে গিয়েছে সিঙ্গাপুরের মাটিতে। যেই জিতুক না কেন প্রথম ও দ্বিতীয় দুটো ট্রফিই যে আসতে চলছে ভারতে তা নিশ্চিত হয়ে গিয়েছিল শনিবার দু’জনে ফাইনালে পৌঁছতেই।

Advertisement

আরও খবর: আইপিএলের ক্রিকেটারেরা আসলে কত টাকা পান!

বিশ্বর‌্যাঙ্কিংয়ে ৩০ নম্বরে থাকা প্রণীত গত বছরই জিতেছিলেন কানাডা ওপেন গ্রাঁ প্রি। গত জানুয়ারিতে পৌঁছেছিলেনসৈয়দ মোদী গ্রাঁ প্রির ফাইনালেরও। এ বার সিঙ্গাপুর ওপেনে নিজের দেশেরই শ্রীকান্তকে প্রণীত ৫৪ মিনিটে হারিয়ে দিলেন ১৭-২১, ২১-১৭ ও ২১-১২তে। ৩ লাখ ৫০ হাজার ডলারের ইভেন্ট জিতে আবার লাইম লাইটে প্রণীত। জয়ের পর প্রণীত বলেন, ‘‘এমন একজনের বিরুদ্ধে খেলা খুব কঠিন যার সঙ্গে সব সময় খেলি। আজ জিততে পেরে আমি খুব খুশি। যে ভাবে এই পুরো টুর্নামেন্টে খেলেছি সেটাতেও আমি খুশি। এখানে ভারতীয়দের থেকেও খুব সমর্থন পেয়েছি।’’

Advertisement

ব্যাডমিন্টনের ইতিহাসে এটাই প্রথম যেখানে দু’জন ভারতীয় কোনও সুপার সিরিজের ফাইনালে খেললেন। দু’জনেই গোপিচাঁদ অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। প্রথম সেট শ্রীকান্ত জিতে নিলেও শেষ দুই সেটে বাজিমাত প্রণীতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন