Venus Williams

ইউএস ওপেন থেকে ছিটকে গেলেন ভেনাস উইলিয়ামস

ম্যাচের শেষে ভেনাসকে হারানোর খুশি এ দিন ধরা পড়ে ২৪ বছরের স্লোয়ানির গলায়। তিনি বলেন, “গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে পৌঁছতে পেরে আমি দারুন খুশি।"

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০১৭ ১৭:৩২
Share:

ভেনাস উইলিয়ামস। ছবি: সংগৃহীত।

থমকে গেল ভেনাস উইলিয়ামসের দৌড়। ইউএস ওপেনের শেষ চারের লড়াইয়ে শুক্রবার স্লোয়ানি স্টিফেনসের কাছে আটকে গেলেন প্রক্তন বিশ্বসেরা এই টেনিস তারকা। ভেনাসকে ১-৬, ৬-০, ৫-৭ ব্যবধানে শেষ চারের লড়াইয়ে হারিয়ে দেন স্লোয়ানি।

Advertisement

এ দিন আর্থার অ্যাশ স্টেডিয়ামে ম্যাচের প্রথম থেকেই চেনা ছন্দের ধারে কাছে ছিলেন না ভেনাস। বিগত ম্যাচ গুলিতে ভেনাসের যে আক্রমণাত্মক মানসিকতা দেখা গিযেছিল, তার অভাব ছিল এ দিনের ম্যাচে। যার ফলে ম্যাচের শুরুতেই ৬-১ গেমে প্রথম সেট হেরে যান ভেনাস।

কিন্তু প্রথম সেটে হারের ধাক্কা কাটাতে বেশি সময় নেননি পাঁচ বারের উইম্বলডন জয়ী এই টেনিস তারকা। দ্বিতীয় সেটে ঝড়ের গতিতে ৬-০ ব্যবধানে উড়িয়ে দেন ২৪ বছরের স্টিফেন্সকে। ভেনাসের এই বিধ্বংসী ফর্ম দেখে সমর্থকরা যখন কিংবদন্তি টেনিস তারকার ফাইনালে যাওয়ার প্রহর গুনতে শুরু করে দিয়েছেন, তখন ফের এক বার হাজার-হাজার সমর্থককে হতাশ করেন ভেনাস। ম্যাচে দুরন্ত প্রত্যাবর্তন করে ৫-৭ ব্যবধানে তৃতীয় সেটে জয় ছিনিয়ে নেন স্লোয়ানি।

Advertisement

আরও পড়ুন: ধোনির স্টাম্পিংয়ের নতুন নাম ‘লাইটনিং কুইক’, দেখুন ভিডিও

আরও পড়ুন: ওয়ান ডে স্টাম্পিংয়ে বিশ্বের প্রথম সেঞ্চুরিয়ান ধোনি

ম্যাচের শেষে ভেনাসকে হারানোর খুশি এ দিন ধরা পড়ে ২৪ বছরের স্লোয়ানির গলায়। তিনি বলেন, “গ্র্যান্ডস্ল্যাম ফাইনালে পৌঁছতে পেরে আমি দারুন খুশি। এই খুশি ভাষায় প্রকাশ করা যায় না। আরও ভাল লাগছে যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে পৌঁছতে পেরেছি বলে।”

অন্য দিকে এ দিন হেরে ভেনাস বলেন, “আজ আমি একদমই ভাল খেলতে পারিনি। অনেক ভুল করেছি।”

ইউএস ওপেনের খেতাবি লড়াইয়ে রবিবার ম্যাডিসন কেইসের মুখোমুখি হবেন স্লোয়ানি স্টিফেনস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন