আইসিসি বর্ষসেরা দু’দলেই মন্ধানা, আছেন ঝুলনও

তেইশ বছর বয়সি মন্ধানা ভারতের হয়ে ৫১টি ওয়ান ডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৯ ০৪:৪২
Share:

সম্মান: আইসিসি-র স্বীকৃতি মন্ধানা (বাঁ দিকে) এবং ঝুলনকে। ফাইল চিত্র

আইসিসির বর্ষসেরা মেয়েদের ক্রিকেট দলে দেখা যাচ্ছে ভারতীয় ক্রিকেটারদের আধিক্য। ভারতীয় ওপেনার স্মৃতি মন্ধানা যেমন বর্ষসেরা ওয়ান ডে এবং টি-টোয়েন্টি— দুটো দলেই সুযোগ পেয়েছেন। ঝুলন গোস্বামী আছেন ওয়ান ডে দলে। ওই দলে ভারত থেকে আরও সুযোগ পেয়েছেন পুনম যাদব এবং শিখা পাণ্ডে। টি-টোয়েন্টি দলে মন্ধানার সঙ্গে আছেন অলরাউন্ডার দীপ্তি শর্মা এবং রাধা যাদব।

Advertisement

তেইশ বছর বয়সি মন্ধানা ভারতের হয়ে ৫১টি ওয়ান ডে এবং ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দুই ধরনের ক্রিকেট মিলিয়ে মন্ধানার সংগ্রহ ৩৪৭৬ রান। পাশাপাশি দুটো টেস্টও খেলেছেন তিনি। এ বছর দারুণ ফর্মেও আছেন এই ভারতীয়। যে কারণে দুটো দলেই সুযোগ পেলেন মন্ধানা।

আইসিসি বর্ষসেরা ওয়ান ডে দল: অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), স্মৃতি মন্ধানা (ভারত), তামসিন বিউমন্ট (ইংল্যান্ড), মেগ ল্যানিং (অধিনায়ক, অস্ট্রেলিয়া), স্টেফানি টেলর (ওয়েস্ট ইন্ডিজ), এলিস পেরি (অস্ট্রেলিয়া), জেস জোনাসেন (অস্ট্রেলিয়া), শিখা পাণ্ডে (ভারত), ঝুলন গোস্বামী (ভারত), মেগান শুট (অস্ট্রেলিয়া), পুনম যাদব (ভারত)।

Advertisement

আইসিসি বর্ষসেরা টি-টোয়েন্টি দল: অ্যালিসা হিলি (অস্ট্রেলিয়া), ড্যানিয়েল ওয়ায়েট (ইংল্যান্ড), মেগ ল্যানিং (অধিনায়ক, অস্ট্রেলিয়া), স্মৃতি মন্ধানা (ভারত), লিজেল লি (দক্ষিণ আফ্রিকা), এলিস পেরি (অস্ট্রেলিয়া), দীপ্তি শর্মা (ভারত), নিদা দার (পাকিস্তান), মেগান শুট (অস্ট্রেলিয়া), শাবনিম ইসমাইল (দক্ষিণ আফ্রিকা), রাধা যাদব (ভারত)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন