Cricket

ফের রান, সুপার লিগে সুপারহিট স্মৃতি

ইংল্যান্ডে সুপার লিগে সাড়া ফেলে দিয়েছেন স্মৃতি মন্ধানা। সবচেয়ে বেশি রান, সবচেয়ে বেশি ছয়, সবচেয়ে বেশি গড়, সবচেয়ে বেশি স্ট্রাইক-রেট--- সবই ২২ বছর বয়সী বাঁ-হাতি ওপেনারের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৮ ১৫:৫১
Share:

বিধ্বংসী স্মৃতি মন্ধানা। ছবি টুইটারের সৌজন্যে।

ইংল্যান্ডে মহিলাদের সুপার লিগে দুরন্ত ফর্মে রয়েছেন স্মৃতি মন্ধানা। রবিবার রাতে ইয়র্কশায়ার ডায়মন্ড’স দলের বিরুদ্ধে ৩৬ বলে দুর্দান্ত ৫৬ করলেন তিনি। যা সাত উইকেটে জেতাল ওয়েস্টার্ন স্টর্মকে।

Advertisement

এই প্রতিযোগিতায় প্রথম ভারতীয় হিসেবে খেলছেন স্মৃতি মন্ধানা। ২২ বছর বয়সি প্রথম ছয় ইনিংসে করেছেন যথাক্রমে ৪৮, ৩৭, অপরাজিত ৫২, অপরাজিত ৪৩, ১০২ ও ৫৬। সব মিলিয়ে এর মধ্যেই ৩৩৮ রান করে ফেলেছেন তিনি। গত দুই মরসুমে এই প্রতিযোগিতায় সর্বাধিক রানসংগ্রহকারী ছিলেন স্টেফানি টেলর (২৮৯ রান) ও র‌্যাচেল প্রিস্ট (২৬১ রান)। দুই জনের রানকেই এর মধ্যে ছাড়িয়ে গিয়েছেন স্মৃতি। যদি এই ফর্মেই থাকেন, তবে নতুন রেকর্ড করে ফেলবেন তিনি।

এই প্রতিযোগিতায় শুধু এখনও পর্য়ন্ত সবচেয়ে বেশি রানই স্মৃতি করেননি। সবচেয়ে বেশি, ১৯ ছয়ও মেরেছেন। এই প্রতিযোগিতায় তাঁর গড় ৮৪.৫০। যা সবার চেয়ে বেশি। স্ট্রাইক-রেটেও সবাইকে ছাপিয়ে গিয়েছেন তিনি। তাঁর স্ট্রাইক-রেট ১৮৩.৬৯। সর্বাধিক রানের ইনিংসেও শীর্ষে তিনি। তাঁর ১০২ রানের ইনিংসই শীর্ষে। সব মিলিয়ে বাঁ-হাতি ওপেনার রীতিমতো সাড়া ফেলে দিয়েছেন মহিলাদের সুপার লিগে।

Advertisement

আরও পড়ুন: দশ জনে খেলেও আর্জেন্টিনা বধ! ইতিহাস সৃষ্টি ভারতের যুব দলের

আরও পড়ুন: সচিন, কোহালি ছাড়াও টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর হয়েছিলেন যে ভারতীয় ব্যাটসম্যানরা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন