Yuvraj Singh

ক্রিকেটের এই রেকর্ডগুলি হয়তো কখনই ভাঙা সম্ভব হবে না

বিশ্ব ক্রিকেটের ইতিহাসে বহু রেকর্ড তৈরি হয়েছে, আবার ভেঙেওছে। তবে, এমন কিছু রেকর্ড আছে যা আর দ্বিতীয় বার ক্রিকেটের ইতিহাসে হওয়া সম্ভব নয়। এই গ্যালারি সেই সব ক্রিকেটার এবং তাঁদের তৈরি রেকর্ড নিয়েই।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৭ ২১:১৪
Share:
০১ ০৬

স্যর ডন ব্র্যাডম্যান: কিংবদন্তি এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের টেস্টে ব্যাটিং গড় ৯৯.৯৪।

০২ ০৬

স্যর জ্যাক হবস: সচিন তেন্ডুলকরের শতরানের সেঞ্চুরিকে কেন্দ্র করে একটা সময় উত্তাল ছিল ক্রিকেট বিশ্ব। কিন্তু জানলে অবাক হবেন স্যর হবসের শতরানের সংখ্যা ২১৪। প্রথম শ্রেণির ক্রিকেটে শতরান ১৯৯টি এবং টেস্টে ১৫টি।

Advertisement
০৩ ০৬

জিম লেকার: একটি টেস্টে দুই ইনিংস মিলিয়ে মোট ১৯টি উইকেট নিয়েছিলেন লেকার। এই রেকর্ড ভাঙা তো দূর অস্ত্‌, এটি স্পর্শ করার স্বপ্নও দেখতে সাহস করেন না অনেক তারকা বোলার।

০৪ ০৬

সচিন তেন্ডুলকর: নিজের গোটা ক্রিকেট কেরিয়ারে ১০০টি আন্তর্জাতিক শতরান করেছেন সচিন। খেলেছেন ৪৬৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ এবং ২০০টি টেস্ট। এই রেকর্ড অন্য ক্রিকেটারদের পক্ষে ভাঙা কার্যত অসম্ভব।

০৫ ০৬

মুথাইয়া মুরলীথরণ: শ্রীলঙ্কার এই কিংবদন্তি নিজের টেস্ট কেরিয়ারে নিয়েছেন মোট ৮০০টি উইকেট এবং ওয়ান ডে-তে উইকেট সংখ্যা ৫৩৪। এই উইকেট সংখ্যা ছোঁয়াটাই স্বপ্ন তরুণ প্রজন্মের ক্রিকেটারদের কাছে।

০৬ ০৬

যুবরাজ সিংহ: ইংল্যান্ডের বিপক্ষে টি-২০ ম্যাচে ১২ বলে অর্ধশতরান করার নজির গড়ে ছিলেন যুবি। এই নজির ফের এক বার গড়া হয়তো সম্ভব হবে না কোনও ক্রিকেটারের জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement