Craziest celebrations

ক্রিকেট মাঠের কয়েকটি বিচিত্র সেলিব্রেশন

সেলিব্রেশন যে কোনও খেলারই একটি অপরিহার্য অঙ্গ। ক্রিকেট ইতিহাসে কয়েকটি মুহূর্ত স্মরণীয় হয়ে আছে শুধুমাত্র তার বিচিত্র সেলিব্রেশনের ভঙ্গির কারণে। আসুন দেখে নেওয়া যাক তেমনই কিছু ঐতিহাসিক স্মরণীয় মুহূর্ত।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ মার্চ ২০১৮ ১৩:৫৮
Share:
০১ ০৭

সেলিব্রেশন যে কোনও খেলারই একটি অপরিহার্য অঙ্গ। ক্রিকেট ইতিহাসে কয়েকটি মুহূর্ত স্মরণীয় হয়ে আছে শুধুমাত্র তার বিচিত্র সেলিব্রেশনের ভঙ্গির কারণে। আসুন দেখে নেওয়া যাক তেমনই কিছু ঐতিহাসিক স্মরণীয় মুহূর্ত।

০২ ০৭

শেল্ডন ক্যাট্রেল: ওয়েস্ট ইন্ডিজের পেসার শেল্ডন ক্যাট্রেল কোনও ব্যাটসম্যানকে আউট করার পর যে ভাবে সেলিব্রেট করেন তা সত্যিই বেশ মজার। ব্যাটসম্যানকে আউট করার পর রীতিমতো স্যালুট করে তাঁকে বিদায় জানান তিনি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ-এ শেল্ডন ক্যাট্রেলের এই স্টাইল বেশ জনপ্রিয় হয়েছিল।

Advertisement
০৩ ০৭

ডোয়েন ব্রাভো: ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়েন ব্রাভোর সেলিব্রেট করার স্টাইল ক্রিকেট দুনিয়ায় বেশ জনপ্রিয়। বোলার বা ফিল্ডার হিসেবে কোনও ব্যাটসম্যানকে আউট করার পর রীতিমতো হিপহপ নাচের ভঙ্গিতে সেলিব্রেট করেন ব্রাভো। আইপিল-এ তাঁর এই স্টাইল বেশ ‘ভাইরাল’ হয়েছিল একটা সময়।

০৪ ০৭

বিরাট কোহালি: ২০১৭-র চ্যাম্পিয়ান্স ট্রফির সেমিফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে কেদার যাদবের বলে মুশফিকুর রহিম কোহালির হাতে ক্যাচ দিয়ে ফিরে যান। ভেঙে যায় মুশফিকুর-তামিমের জুটি। মুশফিকুরের ক্যাচ নিয়েই জিভ বার করে (অনেকটা ঠিক আইনস্টাইনের জিভ বার করা সেই ছবিটার মতো ভঙ্গিতে) সেলিব্রেট করেন কোহালি। কোহালির এই ছবিটি রীতিমতো ‘ভাইরাল’ হয়েছিল সোশ্যাল মিডিয়ায়।

০৫ ০৭

শ্রীসন্থ: ২০০৬ ভারতের দক্ষিণ আফ্রিকা সফর দুটো কারণে স্মরণীয়। এক, দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টে তাদের হারিয়ে বিরলতম জয় পায় ভারতীয় দল। আর দু’ই, আন্দ্রে নেল-এর স্লেজিংয়ের জবাবে শ্রীসন্থের নাচ। দক্ষিণ আফ্রিকার পেসারের স্লেজিংয়ের জবাবে তাঁরই মাথার উপর দিয়ে ওভার বাউন্ডারি হাঁকিয়ে পিচের মাঝে দাঁড়িয়ে ব্যাট ঘুরিয়ে ঘুরিয়ে নেচেছিলেন শ্রীসন্থ।

০৬ ০৭

সদ্য সমাপ্ত নিদাহাস ট্রফির ষষ্ঠ ম্যাচে যা ছিল কার্যত এই সিরিজের ভার্চুয়াল সেমি-ফাইনাল, মুখোমুখি হয়েছিল বাংলাদেশ-শ্রীলঙ্কা। রুদ্ধশ্বাস এই ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশ। নিদাহাস ট্রফির ফাইনালের ‘টিকিট’ নিশ্চিত করেই অদ্ভুত ভঙ্গিতে ‘নাগিন ডান্স’ করে সেলিব্রেট করেন বাংলাদেশী ক্রিকেটাররা, যা এখনও সোশ্যাল মিডিয়ায় অন্যতম চর্চার বিষয়।

০৭ ০৭

সৌরভ গঙ্গোপাধ্যায়: ২০০২-এ ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে লর্ডস-এর ব্যালকনিতে দাঁড়িয়ে প্রাক্তন ভরত অধিনায়কের জামা খুলে মাথার উপর ঘুরিয়ে সেলিব্রেট করার দৃশ্যটি বিশ্ব ক্রিকেটের ইতিহাসে বিচিত্র ভঙ্গির সেলিব্রেশনের ক্ষেত্রে অন্যতম। ন্যাটওয়েস্ট ট্রফির মাস খানেক আগে ওয়াংখেড়েতে ওডিআই সিরিজের ষষ্ঠ ম্যাচ ভারতকে হারিয়ে এ ভাবেই সেলিব্রেট করেছিলেন ব্রিটিশ অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ। লর্ডস-এ তারই জবাব দেন সৌরভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement