সনি আর রবিনকে নিয়ে দুই কোচ দুই মেরুতে

টিমে নতুন আসা ফুটবলার নিয়ে দুই প্রধানের দুই কোচ হাঁটছেন দুই ভিন্ন পথে। বুধবারই বিমানবন্দর থেকে সোজা ইস্টবেঙ্গল মাঠে এসে ট্রেভর জেমস মর্গ্যানের প্র্যাকটিসে যোগ দিলেন রবিন সিংহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৭ ০৩:৩৬
Share:

লাল-হলুদে সই করলেন রবিন। বুধবার। -নিজস্ব চিত্র

টিমে নতুন আসা ফুটবলার নিয়ে দুই প্রধানের দুই কোচ হাঁটছেন দুই ভিন্ন পথে।

Advertisement

বুধবারই বিমানবন্দর থেকে সোজা ইস্টবেঙ্গল মাঠে এসে ট্রেভর জেমস মর্গ্যানের প্র্যাকটিসে যোগ দিলেন রবিন সিংহ। যাকে প্রথম দিন অনুশীলনে দেখার পরেই শিবাজিয়ান্স এবং চার্চিল জোড়া অ্যাওয়ে ম্যাচের জন্য তড়িঘড়ি দলভুক্ত করলেন লাল-হলুদ কোচ। সকালে প্র্যাকটিসের পর তাই সন্ধেয় আইএফএ অফিসে কর্তাদের সঙ্গে এসে সইও করে গেলেন রবিন। এর আগে মর্গ্যান জমানায় তেইশ নম্বর জার্সি পরতেন রবিন। কিন্তু এ বার সেই জার্সি বিকাশ জাইরুর দখলে যাওয়ায় লাল-হলুদে জীবনের দ্বিতীয় ইনিংসে চব্বিশ নম্বর জার্সি পরেই খেলবেন দিল্লির ছেলে।

এ দিকে বুধবার মাঝরাতেই শহরে আসছেন লাল-হলুদের চিরপ্রতিদ্বন্দ্বী প্রতিবেশী ক্লাবের হার্টথ্রব সনি নর্ডি। মোহনবাগান কোচ সঞ্জয় সেন যদিও লাল-হলুদ কোচ মর্গ্যানের পথে হাঁটতে নারাজ। বরং হাইতিয়ান ফরোয়ার্ডকে তড়িঘড়ি টিমে না ঢুকিয়ে তাঁর ফিটনেস পরখ করে দেখার পরেই মাঠে নামাতে চান।

Advertisement

এ দিন ইস্টবেঙ্গল মাঠে রবিনকে প্র্যাকটিসে দেখার পর মর্গ্যান বলে যান, ‘‘আক্রমণ ভাগটা কিছুটা পলকা ছিল। কিন্তু প্লাজা, হাওকিপ এবং আমিরভ আসার পর তা জোরদার হয়েছে।’’ এখানেই না থেমে ইস্টবেঙ্গল কোচ আরও বলেন, ‘‘প্লাজা এবং রবিন দু’জনেরই উচ্চতা ভাল। ফলে ক্রসিং থেকে গোল পাওয়ারএকটা সম্ভাবনা রয়েছে।’’

বাগান কোচ সঞ্জয় সেন সেখানে বুধবার মাঝরাতে শহরে আসা সনিকে নিয়ে উচ্ছ্বাসে ভাসতে নারাজ। বরং এ দিন সন্ধেয় তিনি সাফ জানিয়ে দিলেন, ‘‘সনি আগে মাঠে নামুক। তার পর ওকে নিয়ে ভাবা যাবে। শুক্রবার লাজংয়ের বিরুদ্ধে ওকে মাঠে নামানোর কোনও সম্ভাবনাই নেই।’’ এক মাস আগেও আইএসএলে সনিকে খেলেতে দেখা গিয়েছে স্বমহিমাতেই। যে কথা শুনে মোহনবাগান কোচ বলছেন, ‘‘ফুটবলে এক মাস বড় সময়। সনি আগে ম্যাচ ফিট হোক। তার পর ওকে নিয়ে ভাবব।’’

এ দিকে, শুক্রবার আই লিগে বাগানের দ্বিতীয় ম্যাচ লাজংয়ের বিরুদ্ধে। য়ে ম্যাচের আগে এ দিন জ্বরের জন্য বাগান প্র্যাকটিসে আসেননি সঞ্জয়ের ব্রাজিলিয়ান স্টপার এডুয়ার্ডো ফেরেইরা। বাগান কোচ এ দিন প্র্যাকটিসের পর বলে যান, বৃহস্পতিবার অনুশীলনের পর চার্চিল ম্যাচের ভিডিও অ্যানালিসিস করে প্রথম ম্যাচের ভুলগুলো নিয়ে ফুটবলারদের সঙ্গে আলোচনা করবেন।

আর লাজং? সবুজ-মেরুন কোচ বলছেন, ‘‘বেঙ্গালুরুর বিরুদ্ধে ওদের প্রথম ম্যাচ টিভিতে দেখেছি। কিছু পয়েন্ট নোট করেছি। বৃহস্পতিবার সেগুলো নিয়ে আলোচনা করা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন