sourav ganguly

অ্যাডিলেডে হারের পর রাহানেদের পেপ টক দিয়েছিলেন সৌরভ

ভারতীয় দলের অন্যতম সেরা অধিনায়কের ফোন যে রাহানের মনোবল বাড়িয়ে দিয়েছিল, তা বলাই বাহুল্য।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১৬:২১
Share:

অজিঙ্ক রাহানে এবং সৌরভ গঙ্গোপাধ্যায়।

গোলাপি বলের টেস্টে অ্যাডিলেডে লজ্জার হারের মুখে পড়তে হয়েছিল ভারতীয় দলকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩৬ রানের লজ্জার পর বিরাট কোহালির দেশে ফিরে আসা ভারতীয় দলকে আরও বিপর্যস্ত করে দেবে বলে মনে করেছিলেন অনেকে। যাবতীয় দায়িত্ব তখন রাহানের কাঁধে এসে পড়তে শুরু করেছে। এমন সময় পেয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভরসা। ভারতীয় দলের অন্যতম সেরা অধিনায়কের ফোন যে রাহানের মনোবল বাড়িয়ে দিয়েছিল, তা বলাই বাহুল্য।

Advertisement

অ্যাডিলেড টেস্টের পর সৌরভ ফোন করেন রাহানেকে। অস্ট্রেলিয়া থেকে ২-১ ব্যবধানে সিরিজ জিতে ফেরা রাহানে বলেন, “অ্যাডিলেড টেস্টের পর দাদা ফোন করে আমাকে। বলে, ‘শক্ত থাকো, নিজের ওপর বিশ্বাস রাখো, দলের ওপরও।” সৌরভের এই পেপ টকই চাঙ্গা করে দিয়েছিল রাহানেকে।

বহুদিন অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে আগলে রেখেছিলেন সৌরভ। বিসিসিআই প্রধান হিসেবে এখনও ভারতীয় দলের সেবা করে চলেছেন মহারাজ। বিরাট ফিরে আসায় দল যে মনোবল হারিয়ে ফেলতে পারে, তা আন্দাজ করেছিলেন তিনি। জানতেন ব্যাটন উঠবে রাহানের হাতে, তাই তাঁর মনোবল বাড়াতে ফোন করেছিলেন সৌরভ। সাফল্যও আসে অস্ট্রেলিয়ার মাটিতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন