Sourav Ganguly

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ টেস্টের সিরিজ অসম্ভব, জানিয়ে দিলেন সৌরভ

করোনাভাইরাসের জন্য আর্থিক ভাবে ক্ষতির মুখে খেলার দুনিয়া। কী ভাবে সেই ক্ষতি মেটানো যায়, তা নিয়ে চলছে ভাবনাচিন্তা। ক্রিকেট অস্ট্রেলিয়া সেই ভাবনা থেকেই বছরের শেষে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলার কথা ভেবেছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২০ ১৬:১৯
Share:

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

অস্ট্রেলিয়ায় পাঁচ টেস্টের সিরিজ সম্ভব নয় বলেই মনে করছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট ​সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, এটা হলে সফরের মেয়াদ অনেক বেশি হয়ে যাবে।

Advertisement

করোনাভাইরাসের জন্য আর্থিক ভাবে ক্ষতির মুখে খেলার দুনিয়া। কী ভাবে সেই ক্ষতি মেটানো যায়, তা নিয়ে চলছে ভাবনাচিন্তা। ক্রিকেট অস্ট্রেলিয়া সেই ভাবনা থেকেই বছরের শেষে ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ খেলার কথা ভেবেছিল। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টস সেই প্রস্তাব দিয়েও ছিলেন। বিসিসিআই ও ক্রিকেট অস্ট্রেলিয়ার সম্পর্ক ভাল বলেই আশাবাদী ছিলেন তিনি।

বোর্ড প্রেসিডেন্ট যদিও তা সম্ভব নয় বলেই জানিয়ে দিলেন। ‘মিড-ডে’ পত্রিকায় সৌরভ জানিয়েছেন, “মনে হয় না যে ভারত পাঁচ টেস্টের সিরিজে অংশ নিতে পারবে। সীমিত ওভারের সিরিজও তো থাকবে। তা ছাড়া ১৪ দিনের কোয়রান্টিন গাইডলাইনের কথাও মাথায় রাখতে হবে। পাঁচ টেস্টের সিরিজ হলে সফর দীর্ঘায়িত হবে।” করোনার বিরুদ্ধে সতর্কতা হিসেবে অস্ট্রেলিয়ার মাটিতে পা দেওয়ার পর ভারতীয় দলকে দুই সপ্তাহের জন্য কোয়রান্টিনে থাকতে হবে। তার পর সিরিজ শুরু হবে।

Advertisement

আরও পড়ুন: করোনা সঙ্গে নিয়েই বুন্দেশলিগা শুরু করে দিল জার্মানি, দর্শকশূন্য স্টেডিয়ামে আজ ছ’টি খেলা

আরও পড়ুন: ঐতিহাসিক পাক সফরে যেতেই চাননি ইরফান!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন