Sourav Ganguly

কোহালিদের সঙ্গে থাকুক পরিবারও, চান সৌরভ

ক্রিকেটারদের শারীরিক সুস্থতা সম্পর্কে অস্ট্রেলিয়া বোর্ডকে আরও বেশি সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২০ ০৩:১১
Share:

ছবি পিটিআই।

আসন্ন অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলের ক্রিকেটারদের পরিবারের সদস্যদের থাকার ব্যবস্থা করতে অস্ট্রেলিয়া বোর্ডকে অনুরোধ করলেন ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। এক সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, “ক্রিকেটারেরা আইপিএলের জন্য গত ৮০ দিন ধরে বিশেষ জৈব সুরক্ষিত বলয়ের মধ্যে রয়েছে। ফলে অস্ট্রেলিয়ায় পৌঁছে আরও ১৪ দিন নিভৃতবাসে থাকতে ওদের কোনও সমস্যা হবে না। বরং আমি মনে করি, ক্রিকেটারদের পরিবারের সদস্যদেরও ওই সফরে থাকা দরকার। এটা নিয়ে কোনও সমস্যা হবে বলে মনে করি না। অস্ট্রেলিয়া বোর্ডও সেই চেষ্টা করছে। সেই ব্যবস্থা হয়ে যাবে।” সৌরভ জানিয়েছেন, সফর শুরু হবে সিডনি থেকেই। তবে ক্রিকেটারদের শারীরিক সুস্থতা সম্পর্কে অস্ট্রেলিয়া বোর্ডকে আরও বেশি সতর্ক থাকার অনুরোধ করা হয়েছে।

Advertisement

এ দিকে, সোমবার খুশির খবর শুনিয়েছেন ভিক্টোরিয়া রাজ্যের প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুজ। তিনি ইঙ্গিত দিয়েছেন, খুব সম্ভবত মেলবোর্নে বক্সিং ডে টেস্টে ভারত বনাম অস্ট্রেলিয়া দ্বৈরথে উপস্থিত থাকবেন দর্শকরা। করোনার জন্য গত এক মাস লকডাউন ছিল মেলবোর্ন শহরে। এমনকি আগামী সপ্তাহের মেলবোর্ন হর্স কাপেও দর্শকদের উপস্থিতির উপরে নিষেধাজ্ঞা বলবত রাখা হয়েছে। তার পরে কী করে বক্সিং ডে টেস্টে দর্শকদের মাঠে আসার অনুমতি দেওয়া হবে, তা নিয়ে প্রশ্ন ওঠে। অ্যান্ড্রুজ বলেছেন, “ঘোড়দৌড় এবং ক্রিকেটের মধ্যে পার্থক্য রয়েছে। অনেকটাই সময় পাব বক্সিং ডে টেস্টের আগে। আমি নিশ্চিত, এবার বক্সিং ডে টেস্টে দর্শকরা থাকবেন।”

গত বছর অস্ট্রেলিয়া বনাম নিউজ়িল্যান্ড বক্সিং ডে টেস্টে ৮০ হাজারেরও বেশি দর্শক উপস্থিত ছিলেন এমসিজি-তে। এবারও কি সেই সংখ্যক দর্শককে মাঠে আসার অনুমতি দেওয়া হবে? অ্যান্ড্রুজ বলেছেন, “সেটা এখনই বলা সম্ভব নয়। তবে মাঠে দর্শকরা থাকবেন।”

Advertisement

ডনের দেশে বিরাটরা

• ২৭ নভেম্বর: ১ম ওয়ান ডে (সিডনি)

• ২৯ নভেম্বর: ২য় ওয়ান ডে (সিডনি)

• ১ ডিসেম্বর: ৩য় ওয়ান ডে (মানুকা ওভাল)

• ৪ ডিসেম্বর: ১ম টি-টোয়েন্টি (মানুকা ওভাল)

• ৬ ডিসেম্বর: ২য় টি-টোয়েন্টি (সিডনি)

• ৮ ডিসেম্বর: ৩য় টি-টোয়েন্টি (সিডনি)

• ১৭-২১ ডিসেম্বর: প্রথম টেস্ট (অ্যাডিলেড)

• ২৬-৩১ ডিসেম্বর: দ্বিতীয় টেস্ট (মেলবোর্ন)

• ৭-১১ জানুয়ারি ২০২১: তৃতীয় টেস্ট (সিডনি)

• ১৫-১৯ জানুয়ারি: চতুর্থ টেস্ট (ব্রিসবেন)

আরও পড়ুন: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে মহম্মদ সিরাজ, ফিরলেন রাহুলও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন