Asian Games

শ্যালিকার ব্রোঞ্জ, ভগ্নীপতির সোনা! এশিয়াড থেকে দেশকে আরও পদক দিতে পারে এই জুটি

এশিয়ান গেমসের বিভিন্ন ইভেন্টে সাফল্য পাচ্ছেন ভারতীয় ক্রীড়াবিদেরা। নজরকাড়া সাফল্য পেয়েছেন শুটারেরা। তবু আলাদা আকর্ষণ তৈরি হয়েছে অন্য এক জুটিকে নিয়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৩ ০৮:৫৩
Share:

(বাঁদিকে) সৌরভ ঘোষাল এবং দীপিকা পাল্লিকাল। —ফাইল চিত্র।

শ্যালিকা জিতেছেন ব্রোঞ্জ। জামাইবাবুর গলায় ঝুলেছে সোনার পদক। একই খেলা থেকে আরও পদক জিততে পারেন তাঁরা। এশিয়ান গেমসে নজর কাড়ছেন ভারতের শ্যালিকা-জামাইবাবু জুটি।

Advertisement

শনিবার পর পর পদক পেয়েছেন শ্যালিকা এবং জামাইবাবু। প্রথমে ব্রোঞ্জ পদক পেয়েছেন দীপিকা পাল্লিকাল। তাঁর পরেই সোনার পদক পেয়েছেন সৌরভ। ভারতের অন্যতম সেরা দুই স্কোয়াশ খেলোয়াড় সম্পর্কে শ্যালিকা এবং জামাইবাবু। এক সময় তাঁরা জুটি বেঁধে মিক্সড ডাবলস খেলতেন। সন্তান হওয়ার পর এখন সব প্রতিযোগিতায় খেলেন না তিনি। সিঙ্গলসও খেলেন না তেমন। মূলত মহিলাদের ডাবলসেই দেখা যায় দীপিকাকে।

এক সঙ্গে মিক্সড ডাবলস খেলার সময় থেকেই সৌরভের আলাপ দীপিকার বোন দিয়ার সঙ্গে। পরিচয় থেকে বন্ধুত্ব, ক্রমে প্রেম, ভালবাসা এবং বিয়ে। ২০১৭ সালে সৌরভ-দিয়ার চার হাত এক হয়েছে। তার আগে থেকেই ভারতের জাতীয় স্কোয়াশ দলের সদস্য শ্যালিকা দীপিকা এবং জামাইবাবু সৌরভ। ভারতের ক্রীড়া মহলে যথেষ্ট পরিচিত এই শ্যালিকা-জামাইবাবু জুটি। আন্তর্জাতিক স্তরে তাঁদের যথেষ্ট সাফল্যও রয়েছে।

Advertisement

দীপিকার আরও একটি পরিচয় রয়েছে। তিনি ক্রিকেটার দীনেশ কার্তিকের স্ত্রী। দীপিকা যখন এশিয়ান গেমসে দেশের জন্য পদক জিততে ব্যস্ত সে আবার বিশ্বকাপে অভিষেক হচ্ছে কার্তিকের। তবে ক্রিকেটার হিসাবে নয়। এ বারই প্রথম বিশ্বকাপে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যাবে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন অধিনায়ককে।

গ্রাফিক: সৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন