Sports News

আইসিসির বিচারে বেঙ্গালুরু পিচ ‘ভেরি গুড’

পুণে পিচকে ‘খারাপ’ ঘোষণা করেছিল আইসিসি। তা নিয়ে বিসিসিআই-এর কাছে জবাব চেয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ম্যাচ রেফারির পিচ রিপোর্টে যে ‘খারাপ’ শব্দ ছিল সেটা মেনে নেয়নি বিসিসিআই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৭ ১৬:০৫
Share:

পুণে পিচকে ‘খারাপ’ ঘোষণা করেছিল আইসিসি। তা নিয়ে বিসিসিআই-এর কাছে জবাব চেয়েছিল আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। ম্যাচ রেফারির পিচ রিপোর্টে যে ‘খারাপ’ শব্দ ছিল সেটা মেনে নেয়নি বিসিসিআই। কিন্তু একই রকমভাবে চার দিনেই খেলা শেষ হয়ে গিয়েছিল বেঙ্গালুরুতেও। পুণেতে তিনদিনে খেলা শেষ হওয়ার পর, বেঙ্গালুরু ম্যাচ শেষ হয়েছিল চারদিনে। পুণে ম্যাচ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া। বেঙ্গালুরুতে ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জিতেছিল ভারত। কিন্তু বেঙ্গালুরুর পিচকে ‘খুব ভাল’ রিপোর্ট দিয়েছে ম্যাচ রেফারি। ‘অসাধারণ’ এর ঠিক পরে।

Advertisement

আরও খবর: পুণে পিচ নিয়ে আইসিসিকে জবাব দিল বিসিসিআই

আইসিসিতে পিচ রেটিংয়ের জন্য বেশ কয়েকটি ভাগ রয়েছে। সেগুলি হল, অসাধারণ, খুব ভাল, ভাল, সাধারণ, সাধারণের থেকে নিচে, খারাপ, অযোগ্য। বিশ্বস্ত সূত্রের খবর, আইসিসি বেঙ্গালুরু পিচকে ‘খুব ভাল’ সার্টিফিকেট দিয়েছে। জানা গিয়েছে ম্যাচ রেফারি ক্রিস ব্রড যিনি মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের পিচকে ‘খারাপ’ আখ্যা দিয়েছিলেন সেই তিনিই বেঙ্গালুরুর পিচ নিয়ে খুশি। কারণ সেই ম্যাচ চার দিনে শেষ হয়ে গেলেও, পিচে ঘূর্ণি, বাউন্স ছিল স্পিনারদের জন্য। ভারতীয় দলও সিরিজে সমতায় ফেরার পর বেঙ্গালুরু পিচ নিয়ে উচ্ছ্বাসই প্রকাশ করে ছিল।

Advertisement

ভারতীয় দলের একটি সূত্রের খবর, এখন আর বাকি দুই ম্যাচের আগে পিচ নিয়ে ভাবছে না ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তৃতীয় টেস্ট রাঁচিতে। চতুর্থ টেস্ট ধরমশালায়। এই দুই টেস্টে যেদিনই খেলা শেষ হোক না কেন জিততে মরিয়া ভারত। তাই পিচ নিয়ে ভাবছে না। বেঙ্গালুরু ম্যাচের পর থেকে ভারত এমন পিচে খেলতে খেলার কথা ভাবছে যেখানে পিচের ঘূর্ণি প্রথম দিন থেকে না তৃতীয় দিন থেকে শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন