নিয়মরক্ষার ম্যাচে মান বাঁচল দক্ষিণ আফ্রিকার

নিয়মরক্ষার ম্যাচে জিতে সম্মানরক্ষা করল দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপে তিন নম্বরে থামতে হল আমলাদের। কিন্তু শেষটা জয়ের সঙ্গেই করল। উল্টোদিকে, দিলশান, পেরেরাদের হেরেই বাড়ি ফিরতে হচ্ছে। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৮ মার্চ ২০১৬ ২৩:০৮
Share:

নিয়মরক্ষার ম্যাচে জিতে সম্মানরক্ষা করল দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কাকে ৮ উইকেটে হারিয়ে চার পয়েন্ট নিয়ে গ্রুপে তিন নম্বরে থামতে হল আমলাদের। কিন্তু শেষটা জয়ের সঙ্গেই করল। উল্টোদিকে, দিলশান, পেরেরাদের হেরেই বাড়ি ফিরতে হচ্ছে। টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা ১৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ১২০ রানই তুলতে সক্ষম হয়। দলের দুই ওপেনার চান্দিমালের ২১ ও দিলশানের ৩৬ রানের ইনিংসে শুরুটা ভাল হলেও পরের কোনও ব্যাটসম্যানই বড় রানের দিকে নিয়ে যেতে পারেননি দলকে। ২০ রান করে অপরাজিত থাকেন শানাকা। দক্ষিণ আফ্রিকার হয়ে দু’টি করে উইকেট নেন অ্যাবট, ফাঙ্গিসো ও বেহারদিন।

Advertisement

জবাবে ব্যাট করতে এসে মাত্র দুই উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যান ডি ভিলিয়ার্সরা। ওপেনার হাশিম আমলার ৫৬ রানের ইনিংসের সুবাদে শুরুতেই জয়ের গন্ধ পেয়ে গিয়েছিল দল। আর এক ওপেনার কুক মাত্র ৯ রান করে আউট হলেও ডু প্লেসির ৩১ রানের ইনিংস ভিত তৈরি করে দেয়। তিনি আউট হওয়ার পর ডি ভিলিয়ার্সের অপরাজিত ২০ রানের ইনিংসে ভর করে ১৪ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় দক্ষিণ আফ্রিকা।

আরও খবর

Advertisement

যুবরাজের জায়গায় কে, রাহানে না পাণ্ডে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন