South Africa

গোলাপি জার্সি পরে কেন মাঠে নামেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারেরা? জেনে নিন

চলতি ওডিআই সিরিজে চতুর্থ ম্যাচে গোলাপি জার্সি পরে মাঠে নামেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। স্তন ক্যান্সারের প্রতি সচেতনতা বাড়াতেই এই গোলাপি জার্সি পরেন প্রোটিয়া ক্রিকেটারেরা। তবে এটাই প্রথম নয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০১৮ ২১:৪৫
Share:

গোলাপি জার্সি পরে চতুর্থ ওডিআই ম্যাচে মাঠে নামেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারেরা।

স্তন ক্যানসারের প্রতি সচেতনা বাড়াতে বিভিন্ন রকম ক্যাম্পেনের আয়োজন করা হয় বিশ্বের বিভিন্ন প্রান্তে। স্বেচ্ছাসেবী সংস্থা থেকে সামাজকর্মীরা সকলে মিলেই এই ধরনের পদক্ষেপ করেন। কিন্তু ক্রিকেট মাঠ থেকেও যে এই সচেতনা বাড়ানোর ক্যাম্পেনে অংশ নেওয়া সম্ভব তা দেখিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

Advertisement

চলতি ওডিআই সিরিজে চতুর্থ ম্যাচে গোলাপি জার্সি পরে মাঠে নামেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা। স্তন ক্যান্সারের প্রতি সচেতনতা বাড়াতেই এই গোলাপি জার্সি পরেন প্রোটিয়া ক্রিকেটারেরা। তবে এটাই প্রথম নয়। এর আগেও গোলাপি জার্সি পরে মাঠে নেমেছেন এবিডি-আমলারা।

২০১১ সালে প্রথম এই উদ্যোগ নেয় দক্ষিণ আফ্রিকা। এখনও পর্যন্ত গোলাপি জার্সি পরে মাঠে নেমে কোনও ম্যাচ হারেনি দক্ষিণ আফ্রিকা।

Advertisement

আরও পড়ুন: একশো-এ একশো, ধবনই প্রথম ভারতীয়

গোলাপি জার্সি পরে মাঠে নেমে দক্ষিণ আফ্রিকার হয়ে দূরন্ত পারফর্ম করার নজির রয়েছে এবি ডিভিলিয়ার্সের। ২০১৫ সালে গোলাপি জার্সিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৪৪ বলে ১৪৯ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন এবিডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন