জিতে রাশিয়ার আরও কাছে স্পেন

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইজরায়েলকে ৪-১ হারিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষেই রইল স্পেন। ঘরের মাঠে স্প্যানিশদের জয়ের নায়ক ম্যাঞ্চেস্টার সিটির গেমমেকার দাভিদ সিলভা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৭ ০৩:৪৮
Share:

শিল্পী: বিশ্বকাপের বাছাই পর্বে ইজরায়েল ডিফেন্স ভাঙছেন স্পেনের আন্দ্রেস ইনিয়েস্তা। গেটি ইমেজেস

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে ইজরায়েলকে ৪-১ হারিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষেই রইল স্পেন।

Advertisement

ঘরের মাঠে স্প্যানিশদের জয়ের নায়ক ম্যাঞ্চেস্টার সিটির গেমমেকার দাভিদ সিলভা। তার দাপটেই এ দিন ম্যাচের সূচনা থেকেই চাপে পড়ে যায় ইজরায়েল। তেরো মিনিটের মাথায় গোল করে এ দিন দাভিদ সিলভা ছুয়ে ফেললেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ মিডিও ফের্নান্দো হিয়েরোকেও। স্পেনের বাকি গোলদাতারা হলেন দিয়েগো কোস্তা, ভিতোলো মাচিন এবং ইস্কো।

দেশের জার্সি গায়ে দাভিদ সিলভা এবং হিয়েরো দু’জনের গোলই এখন ২৯। তবে দাভিদ সিলভার (১১০ ম্যাচ) চেয়ে কম ম্যাচ খেলেছেন হিয়েরো (৮৯)। দু’জনের মধ্যে মিল এটাই যে সিলভা বা হিয়েরো কেউ ফরোয়ার্ড হিসেবে খেলেননি তাঁদের ফুটবল কেরিয়ারে। শেষের দিকে গোলের সহজ সুযোগ নষ্ট না করলে এ দিনই হিয়েরোকে ছাড়িয়ে যেতে পারতেন সিলভা। স্পেনের হয়ে সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় আপাতত দাভিদ সিলভার আগে রয়েছেন ফের্নান্দো তোরহেস (৩৮), রাউল (৪৪) এবং দাভিদ ভিয়া (৫৯)।

Advertisement

জিতলেও ম্যাচের শেষের দিকে রক্ষণের ভুলে গোল করে যান ইজরায়েলের রাফায়েলভ। জয়ের ফলে ইউরোপ থেকে ‘ডি’ গ্রুপে পাঁচ ম্যাচের পর ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রইল স্পেন। সমসংখ্যক ম্যাচে ইতালিরও পয়েন্ট ১৩। তবে গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে ইতালি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন