তিকি তাকা বনাম শক্তির লড়াই মুম্বইতে

সিনিয়র পর্যায়ে দু’দেশ মুখোমুখি হলে হয়তো তুলনাই হতো না। স্পেন অনেক বেশি শক্তিশালী। কিন্তু মালির অনূর্ধ্ব-১৭ দল এই টুর্নামেন্টে দেখিয়ে দিয়েছে যে কোনও দলকে হারানোর ক্ষমতা তারা রাখে। খেলাটা মুম্বইয়ে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৭ ০৪:৩১
Share:

সেমিতে মালির বিরুদ্ধে এগিয়ে থেকে নামবে আবেল রুইজরা।

আগ্রাসী ফুটবল বনাম তিকি তাকা। আজ, বুধবার মুম্বইয়ের ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ সেমিফাইনালে গত বারের রানার্সদের লড়াই তিন বারের ইউরোপ সেরাদের বিরুদ্ধে।

Advertisement

মালি বনাম স্পেন দ্বৈরথকে এ ভাবেই দেখছেন ফুটবল বিশেষজ্ঞরা। সিনিয়র পর্যায়ে দু’দেশ মুখোমুখি হলে হয়তো তুলনাই হতো না। স্পেন অনেক বেশি শক্তিশালী। কিন্তু মালির অনূর্ধ্ব-১৭ দল এই টুর্নামেন্টে দেখিয়ে দিয়েছে যে কোনও দলকে হারানোর ক্ষমতা তারা রাখে।

আরও পড়ুন: সাম্বা অস্ত্রকে ভোঁতা করতে বিশেষ ছক তৈরি

Advertisement

খেলাটা মুম্বইয়ে। তাতেও মালির ফুটবলারদের সুবিধে হতে পারে। কেন না মুম্বইয়ের পরিবেশের সঙ্গে তাদের পরিচিতি ভালই তৈরি হয়ে গেছে মনে করা হচ্ছে গ্রুপ লিগের দুটো ম্যাচ খেলায়। স্পেন কোচিতেই গ্রুপ পর্যায়ের ম্যাচ খেলেছে। স্পেনের এই ব্যাপারটাই সবচেয়ে বড় বাধা বুধবারের সেমিফাইনালে। মালির ফুটবলারদের সঙ্গে পাল্লা দিয়ে লড়ার আগে গরম ও আর্দ্রতার সঙ্গে মানিয়ে নেওয়ার লড়াই করতে হবে স্পেন দলকে।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ সেমিফাইনাল

স্পেন বনাম মালি (রাত ৮.০০, সোনি টেন থ্রি চ্যানেলে সরাসরি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন