নতুন সমস্যায় নেইমার

মেসির পর এ বার নেইমার। বিতর্ক যেন পিছু ছাড়ছে না বার্সেলোনার। ব্রাজিলের এক বিনিয়োগকারী সংস্থার অভিযোগের ভিত্তিতে নেইমারের দু’বছরের হাজতবাসের আবেদন জানাল এক স্প্যানিশ কোর্ট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৬ ০৩:০১
Share:

মেসির পর এ বার নেইমার। বিতর্ক যেন পিছু ছাড়ছে না বার্সেলোনার।

Advertisement

ব্রাজিলের এক বিনিয়োগকারী সংস্থার অভিযোগের ভিত্তিতে নেইমারের দু’বছরের হাজতবাসের আবেদন জানাল এক স্প্যানিশ কোর্ট। অভিযোগ কী? নেইমারকে সই করার সময় যত অর্থ পাওয়ার কথা ছিল সেই সংস্থার তার থেকে কম পেয়েছে। তাতেই কর ফাঁকির অভিযোগ ওঠে। বার্সেলোনার প্রাক্তন প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল যার জেরে পদত্যাগ করেন।

গত জুন মাসে ক্লাবের তরফ থেকে ৪০ লক্ষ পাউন্ড জরিমানা দেওয়া হয় মামলা মেটাতে। বার্সা ভেবেছিল মামলার ফাইল বন্ধ করে দেওয়া হয়েছে। কিন্তু স্পেনের সরকারি আইনজীবী আবেদন করে সিদ্ধান্ত বদলে দেন। মামলা চলতে থাকে। স্পেনের সেই সরকারি আইনজীবী দাবি করেছেন, বার্সার প্রাক্তন প্রেসিডেন্ট সান্দ্রো রোসেলকে পাঁচ বছরের হাজতবাসের শাস্তি দেওয়া হোক। নেইমারের জন্য দু’বছরের হাজতবাস দাবি করেছেন। কারণ স্প্যানিশ আইন অনুযায়ী, দু’বছরের কম শাস্তি হলে অভিযুক্তকে জেল খাটতে হয় না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন