রোনাল্ডো বিতর্কে উদ্বিগ্ন স্পনসর

যুক্তরাষ্ট্রের বিখ্যাত এক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা এ ব্যাপারে স্পষ্ট জানিয়েছে, ঘটনার গতিপ্রকৃতির উপর তারা গভীর উদ্বেগের সঙ্গে নজর রাখছে। এই সংস্থার সঙ্গে রোনাল্ডোর প্রায় ৭ হাজার ৪০০ কোটি টাকার চুক্তি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৮ ০৪:৩৪
Share:

চর্চায়: ২০০৯ সালের জুনে লাস ভেগাসের নাইটক্লাবে রোনাল্ডো এবং অভিযোগকারিণী ক্যাথরিন (মাঝে)। এপি

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে ওঠা যৌন হেনস্থার অভিযোগের নতুন করে তদন্ত শুরু হওয়ায় উদ্বিগ্ন তাঁর স্পনসররা।

Advertisement

যুক্তরাষ্ট্রের বিখ্যাত এক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা এ ব্যাপারে স্পষ্ট জানিয়েছে, ঘটনার গতিপ্রকৃতির উপর তারা গভীর উদ্বেগের সঙ্গে নজর রাখছে। এই সংস্থার সঙ্গে রোনাল্ডোর প্রায় ৭ হাজার ৪০০ কোটি টাকার চুক্তি। পর্তুগিজ তারকার সঙ্গে আরও একটি বহুজাতিক সংস্থার চুক্তি রয়েছে। তারাও বিবৃতি দিয়ে এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। এ দিকে রোনাল্ডো-কাণ্ডের জেরে জুভেন্তাসের শেয়ারও শুক্রবার ১৮ শতাংশ পড়ে গিয়েছে বলে খবর।

অভিযোগ, লাস ভেগাসের হোটেলে রোনাল্ডো ২০০৯ সালে ক্যাথরিন মায়োরগা নামে এক মহিলাকে যৌন হেনস্থা করেন। সেই সময় ক্যাথরিন সেখানকার একটি নাইটক্লাবে কাজ করতেন। পরে সে সব ছেড়ে তিনি স্কুল শিক্ষিকার পেশা গ্রহণ করেন। সম্প্রতি ওই মহিলা শিক্ষিকার চাকরিও ছেড়ে দিয়েছেন। এক নামী জার্মান পত্রিকায় লেখা হয়েছে, ২০১০ সালে বহু টাকার বিনিময়ে রোনাল্ডো তাঁর কাছ থেকে প্রকাশ্যে মুখ না খোলার প্রতিশ্রুতি আদায় করেন। তখন লাস ভেগাস পুলিশও ঘটনার তদন্ত বন্ধ করে দেয়। তাদের বক্তব্য ছিল, অভিযোগকারিণী নির্দিষ্ট করে কারও বিরুদ্ধে অভিযোগ করেননি বা কোনও সাক্ষীর নামও বলেননি। তাই কোনও তদন্ত করা যায়নি। কিন্তু জার্মান পত্রিকাকে সম্প্রতি ক্যাথরিন বলেছেন, পরিবারের নিরাপত্তার কথা ভেবেই সে সময় তিনি মুখ বন্ধ করেছিলেন। সঙ্গে তাঁর এটাও মনে হয়েছিল যে, রোনাল্ডোর মতো মহাতারকার সঙ্গে লড়াইয়ে পেরে উঠবেন না। কিন্তু সম্প্রতি ‘মি-টু’ (যৌন হেনস্থার বিরুদ্ধে প্রতিবাদ) আন্দোলনে প্রভাবিত হয়ে হয়ে তিনি নাকি নতুন করে অভিযোগ জানানোর মানসিক শক্তি অর্জন করেছেন। এ বার সরাসরি রোনাল্ডোর নামও করেছেন। তাঁর অভিযোগের ভিত্তিতে লাস ভেগাস পুলিশও তদন্তের কাজ শুরু করেছে।

Advertisement

রোনাল্ডোর নতুন ক্লাব ইতালির জুভেন্তাস কিন্তু এই ঘটনায় পর্তুগিজ তারকার পাশে দাঁড়াচ্ছে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বুঝিয়েছেন তিনি কতটা পেশাদার এবং নিজের কাজের প্রতি গভীর ভাবে নিবেদিতপ্রাণ। জুভেন্তাসের সবাই যার প্রশংসা করছে। ওঁর যে কোনও সংকটে ক্লাব পাশে থাকবে।’’ প্রসঙ্গত রোনাল্ডো নিজে এই অভিযোগ ওঠার পরে টুইট করে পুরো ব্যাপারটাই ‘মিথ্যে’ বলে দাবি করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন