Dutee Chand

Dutee Chand: ভ্যালেন্টাইন দিবসের আগে সঙ্গিনীর ছবি প্রকাশ্যে আনলেন দ্যুতি চন্দ

গত কয়েক বছর ধরেই তাঁর এই সঙ্গিনীর সঙ্গে থাকা নিয়ে নানা বিতর্কের সামনে পড়তে হয়েছে। পরিবারেও অশান্তি হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২২ ০৭:৩৬
Share:

জুটি: সঙ্গিনীর সঙ্গে এই ছবি গণমাধ্যমে দিলেন দ্যুতি (বাঁ দিকে)।

ভ্যালেন্টাইন দিবসের আগেই তাঁর সঙ্গিনীর ছবি গণমাধ্যমে প্রকাশ করলেন ভারতের অন্যতম সেরা স্প্রিন্টার দ্যুতিচন্দ। সঙ্গে লিখে দিলেন, সেই মহিলার সঙ্গেই আগামী দিনে তাঁর থাকার পরিকল্পনার কথাও।

Advertisement

উল্লেখ্য, গত কয়েক বছর ধরেই তাঁর এই সঙ্গিনীর সঙ্গে থাকা নিয়ে নানা বিতর্কের সামনে পড়তে হয়েছে। পরিবারেও অশান্তি হয়েছিল। কিন্তু কোনও বিতর্কের মুখে দাঁড়িয়েও তিনি তাঁর ভালবাসাকে ছেড়ে যাননি। কিন্তু তিনি কে, তাঁর পরিচয় বা ছবি প্রকাশ্যে আনেননি দেশের এই বিখ্যাত মহিলা স্প্রিন্টার। জানিয়েছিলেন, তাঁর সেই সঙ্গিনী কলেজে পড়াশোনা করছে। শুক্রবার বান্ধবীর সঙ্গে গণমাধ্যমে ছবি প্রকাশ করে দ্যুতি লেখেন, ‍‘‍‘ভালবাসা ও দায়বদ্ধতা একই মুদ্রার দুটি পিঠ। আজ ‍‘প্রমিস ডে’। ভালবাসার সপ্তাহের পঞ্চম দিন। এই দিনেই প্রতিজ্ঞা করলাম ভালবাসার মানুষকে নিয়ে থাকার। হৃদয়ের মানুষকে নিয়েই সাত জন্ম থাকতে চাই। যতই ঝড়ঝাপটা আসুক, তুমি আমার কোনও ক্ষতি করবে না বা আমাকে ছেড়ে যাবে না।’’

টেলিফোনে দ্যুতির সঙ্গে ফোনে যোগাযোগ করা হলে তিনি বললেন, ‍‘‍‘গত পুজোতেই কলকাতায় গিয়ে আমার সঙ্গিনীর সঙ্গে রাত জেগে ঠাকুর দেখে এসেছি। ‍‘প্রমিস ডে’ উপলক্ষ্যেই আজ ছবি প্রকাশ করেছি। এখন ও পড়াশোনা করছে। প্যারিস অলিম্পিক্সের পরেই আমার সঙ্গিনীর সঙ্গে একত্রে থাকার সিদ্ধান্ত নেব। আপাতত এই বছরে এশিয়ান ও কমনওয়েলথ গেমস এবং দু’বছর পরে প্যারিস অলিম্পিক্সের প্রস্তুতি নিতেই ট্র্যাকে মনোনিবেশ করছি। এশিয়ান গেমস ও অলিম্পিক্স থেকে সোনা জিতে ফেরাই আমার লক্ষ্য।’’

Advertisement

উল্লেখ্য, শরীরে পুরুষ হরমোনের আধিক্য থাকায় ২০১৪ সালের কমনওয়েলথ ও এশিয়ান গেমসে ভারতীয় অ্যাথলেটিক্স দলে সুযোগ পাননি দ্যুতি। কিন্তু লোজ়ানের ক্রীড়া-আদালতে গিয়ে মামলা জেতায় ট্র্যাকে নামার অনুমতি পান স্বল্প দৈর্ঘ্যের দৌড় প্রতিযোগিতায় নামার। প্রত্যাবর্তনের পরে ২০১৭ সালে এশিয়ান চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতেন ১০০ মিটারে। ২০১৮ সালে জাকার্তা এশিয়ান গেমসে ১০০ ও ২০০ মিটারে রুপো পেয়েছিলেন দ্যুতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন