Sri Lanka

Sri Lanka: বেতনে কোপ, কম টাকায় ভারতের বিরুদ্ধে খেলতে নারাজ অ্যাঞ্জেলো ম্যাথুজরা

৩ জুনের মধ্যে ক্রিকেটারদের চুক্তিতে সই করতে বলা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ২২ মে ২০২১ ০৯:০৪
Share:

এই সমস্যার সমাধান না করতে পারলে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে বিপদে পড়তে পারে শ্রীলঙ্কা। ছবি: রয়টার্স

শ্রীলঙ্কার ক্রিকেটে বিপত্তি। বোর্ডের চুক্তিতে সই করতে নারাজ শ্রীলঙ্কার সিনিয়র ক্রিকেটাররা। টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে-সহ একাধিক সিনিয়র ক্রিকেটার আপত্তি জানিয়েছেন। দীনেশ চান্ডিমল, অ্যাঞ্জেলো ম্যাথুজরাও সই করতে রাজি নন।

Advertisement

ক্রিকেটারদের আইনজীবীর তরফে জানানো হয়েছে, নতুন চুক্তিতে প্রায় ৪০ শতাংশ টাকা কমিয়ে দেওয়া হয়েছে। এখানেই আপত্তি ক্রিকেটারদের। দ্রুত এই সমস্যার সমাধান না করতে পারলে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে বিপদে পড়তে পারে শ্রীলঙ্কা। ৩টি একদিনের ম্যাচ এবং ৩টি টি২০ ম্যাচ খেলার কথা ২ দেশের। ম্যাথুজদের আইনজীবীর মতে, অন্য দেশের ক্রিকেটারদের থেকে প্রায় ১ তৃতীয়াংশ কম অর্থ দেওয়া হচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেটারদের।

৬টি ভাগে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের। এ বিভাগে রয়েছেন ৬ জন ক্রিকেটার। সব চেয়ে বেশি টাকা পাবেন তাঁরাই। ৫১ লক্ষ থেকে প্রায় ৭৩ লক্ষ টাকা অবধি পেতে পারেন তাঁরা। সব চেয়ে বেশি টাকা পাবেন ধনঞ্জয় ডি সিলভা। প্রায় ৭৩ লক্ষ টাকা পাবেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তিতে গ্রেড সি অর্থাৎ সব চেয়ে কম টাকা পান যে ক্রিকেটাররা, তাঁদের আয় প্রতি বছরে ১ কোটি টাকা।

Advertisement

শ্রীলঙ্কার বোর্ডের তরফে বলা হয়েছে, ক্রিকেটারদের পারফর্মান্সের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ডের উপদেষ্টা কমিটির প্রধান অরবিন্দ ডি সিলভা বলেন, “ক্রিকেটারদের যা পারফর্মান্স, তার ভিত্তিতে এমন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি আমরা।” ৩ জুনের মধ্যে ক্রিকেটারদের চুক্তিতে সই করতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন