Srikanth Kidambi

Srikanth Kidambi: বিশ্ব চ্যাম্পিয়নশিপে জয় দিয়ে শুরু শ্রীকান্তের

সিঙ্গলসে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু প্রথম রাউন্ডে বাই পেয়েছেন। তিনি অভিযান শুরু করবেন স্লোভাকিয়ার মার্টিনা রেপিস্কার বিরুদ্ধে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২১ ০৭:০৮
Share:

লড়াই: প্রথম ম্যাচে স্ট্রেট গেমে জিতলেন শ্রীকান্ত। ফাইল চিত্র।

বিশ্ব চ্যাম্পিয়নশিপে পুরুষদের সিঙ্গলসে প্রথম ম্যাচে সহজ জয় পেলেন কিদম্বি শ্রীকান্ত। ভারতীয় তারকা স্পেনের পাবলো আবিয়ানকে হারান ২১-১২, ২১-১৬। দ্বাদশ বাছাই শ্রীকান্ত স্থানীয় খেলোয়াড়কে ৩৬ মিনিটেই হার মানতে বাধ্য করেন।

Advertisement

তবে পুরুষদের ডাবলসে ভারতের মনু অত্রি ও বি সুমিত রেড্ডি স্ট্রেট গেমে হেরে গিয়েছেন প্রথম ম্যাচে। তাঁদের হারান ডেনমার্কের জোয়েল এলপে এবং রাসমাস কায়ের। ফল ১৬-২১, ১৫-২১। ফলে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন তাঁরা।

এর আগে মেয়েদের ডাবলসে পুজা ডান্ডু এবং সঞ্জনা সন্তোষ প্রথম ম্যাচে ১২-২১ হারের পরে খেলা ছেড়ে দেন। তাঁদের লড়াই ছিল নেদারল্যান্ডসের অ্যালিসা টিরটোসেন্টোনো এবং ইমকে ফান ডার আরের বিরুদ্ধে।

Advertisement

সিঙ্গলসে বিশ্ব চ্যাম্পিয়ন পি ভি সিন্ধু প্রথম রাউন্ডে বাই পেয়েছেন। তিনি অভিযান শুরু করবেন স্লোভাকিয়ার মার্টিনা রেপিস্কার বিরুদ্ধে। রিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের পরে সিন্ধু কিছুদিন বিশ্রামে ছিলেন। কোর্টে ফিরে তিনি তিনটি প্রতিযোগিতায় সেমিফাইনালে শেষ করেন— ফরাসি ওপেন, ইন্দোনেশিয়া মাস্টার্স এবং ইন্দোনেশিয়া ওপেন। এর পরে বছর শেষের ওয়ার্ল্ড টুর ফাইনালসে পান রুপো। দু’বছর আগে বাসেলে সিন্ধু প্রথম বার বিশ্ব চ্যাম্পিয়নশিপে সেরা হন।

এ বারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে অনেক খেলোয়াড়ই নাম তুলে নিয়েছেন। যার মধ্যে দু’বারের সেরা জাপানের কেন্তো মোমোতা যেমন আছেন, তেমনই সরে দাঁড়িয়েছে গোটা ইন্দোনেশিয়া দলও। তিন বারের বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারোলিনা মারিনের চোট কাটিয়ে ফেরার কথা থাকলেও শেষ মুহূর্তে তিনিও সরে দাঁড়ান ফিটনেস পুরোপুরি ফিরে না পাওয়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন