রবীন্দ্র জাডেজার রেস্তোরাঁয় তল্লাশি, মিলল বাসি খাবার

এক জায়গায় দীর্ঘ দিন আগে সেদ্ধ করা খাবার রেখে দেওয়া হয়েছে। অভিযোগ, পাউরুটিতে ছত্রাক, খাবারে রং মেশানো হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ২১:০১
Share:

ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেটার রবীন্দ্র জাডেজার রেস্তোরাঁয় পাওয়া গেল বাসি, পচা খাবার। রাজকোটে ‘জাড্ডু’স ফুড ফিল্ড’ নামে এই রেস্তোরাঁয় শুক্রবার তল্লাশি চালায় রাজকোট পুরসভার স্বাস্থ্য বিভাগের একটি দল।

Advertisement

‘আমদাবাদ টাইমস’-এর রিপোর্ট থেকে জানা গিয়েছে, রেস্তোরাঁয় তল্লাশির সময় দেখা যায় এক জায়গায় দীর্ঘ দিন আগে সেদ্ধ করা খাবার রেখে দেওয়া হয়েছে। অভিযোগ, পাউরুটিতে ছত্রাক, খাবারে রং মেশানো হচ্ছে। মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ ছাড়াই খাদ্যপণ্য ব্যবহার করা হচ্ছে এবং বাসি সব্জি রান্না করা হচ্ছে। এই খাদ্যপণ্যগুলি বাজেয়াপ্ত করেছেন পুরসভার আধিকারিকরা। ‘জাড্ডু’স ফুড ফিল্ড’ ছাড়া আরওদু’টি রেস্তোরাঁতেও তল্লাশি চালানো হয়। সেখানেও অনিয়মের ছবি দেখা যায়। এই রেস্তোরাঁগুলিকেও নোটিস দিয়েছে পুরসভা। চারদিনের মধ্যে রেস্তোরাঁগুলিকে খাদ্যের মানোন্নয়নের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ছররার বদলে এ বার উপত্যকায় প্লাস্টিক গুলি

Advertisement

জাডেজার রেস্তোরাঁটি দেখভাল করেন তাঁর বোন নয়না। তিনি পুরসভার তল্লাশি প্রসঙ্গে বলেন, ‘‘আমরা কিছু রান্না করা ও সেদ্ধ খাবার রেখেছিলাম। মাত্র কয়েকটা পাউরুটিই বাসি ছিল। আমরা রান্না করা খাবার এতদিন রেখে দিতাম। তবে এখন থেকে রোজ রাতে বেঁচে যাওয়া খাবার ফেলে দেব। তবে খাবারে রং মেশানো হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন