কালুর পরিবর্ত খুঁজছেন কপেল

চোটের জন্য এটিকের নাইজিরীয় স্ট্রাইকার তিন মাসের জন্য বাইরে চলে গিয়েছেন। পরের ছয় ম্যাচ তাঁকে পাওয়া যাবে না। লিগ টেবলের একেবারে শেষে থাকা পুণে এফ সি-র বিরুদ্ধে খেলতে নামার আগের দিন তাই রীতিমতো হাহাকার শোনা গেল এটিকে কোচের মুখে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ০৪:৪৭
Share:

কালু উচের বদলি খুঁজতে হিমশিম এটিকে কোচ স্টিভ কপেল।—ফাইল চিত্র।

কালু উচের বদলি খুঁজতে হিমশিম এটিকে কোচ স্টিভ কপেল।

Advertisement

চোটের জন্য এটিকের নাইজিরীয় স্ট্রাইকার তিন মাসের জন্য বাইরে চলে গিয়েছেন। পরের ছয় ম্যাচ তাঁকে পাওয়া যাবে না। লিগ টেবলের একেবারে শেষে থাকা পুণে এফ সি-র বিরুদ্ধে খেলতে নামার আগের দিন তাই রীতিমতো হাহাকার শোনা গেল এটিকে কোচের মুখে। ‘‘কালুর পায়ের পেশির চোট গুরুতর। ও বার্সেলোনা গিয়েছে ডাক্তারের পরামর্শ নিতে। এটা দলের কাছে বিরাট বড় ধাক্কা। ও আস্তে আস্তে মানিয়ে নিচ্ছিল। ওর পরিবর্ত পাওয়া কঠিন। তবে বলবন্ত সিংহ আছে, এভার্টন স্যান্টোস আছে। ওদের দিয়ে ক্ষতটা পূরণ করার চেষ্টা করতে হবে।’’

এটিকে কোচ এ দিন জানিয়েছেন, আইএসএল কমিটির কাছে কালুর পরিবর্তে একজন নতুন স্ট্রাইকার সই করানোর অনুমতি চেয়েছেন। ‘‘জানুয়ারির আগে কালুর মাঠে নামার সম্ভবনা নেই। ওই সময়ের জন্য একজন স্ট্রাইকার দরকার।’’ সেমিফাইনালের রাস্তা তৈরি করতে হলে আজ শনিবার যুবভারতীতে পুণেকে হারাতেই হবে ম্যানুয়েল লাঞ্জারেতিদের। আজ ম্যাচ জিতলে লিগ টেবলে প্রথম পাঁচ বা ছয়ে চলে যেতে পারবে এটিকে। প্রদ্যুম রেড্ডির পুণের অবস্থা খুবই খারাপ। এমনিতে ছয় ম্যাচ খেলে এখনও একটিও জিততে পারেননি ইয়ান হিউমরা। দলের কোচ ছাঁটাই হয়ে গিয়েছেন ইতিমধ্যেই। এ রকম ডামাডোলের মধ্যে দলের তিন সেরা বিদেশি কার্ড এবং চোটের জন্য খেলতে পারছেন না। যে দু’জন পুণের আক্রমণে ঝড় তুলতেন সেই ব্রাজিলীয় দিয়েগো কার্লোস আর মার্সেলিনহো কার্ডের জন্য খেলতে পারছেন না। চোটের জন্য মিডিও মার্কো স্টেনোভিকও মাঠের বাইরে।

Advertisement

প্রতিপক্ষের যখন এ রকম হাল, তখনও এটিকে কোচের মুখে হাসি নেই। ‘‘এটা আমাদের কাছে খুবই যন্ত্রণার যে, বারবার চেষ্টা করেও সেট পিসের গোল আমরা আটকাতে পারছি না। বেঙ্গালুরুর বিরুদ্ধে এগিয়ে গিয়েও যে কারণে আমরা জিততে পারিনি। আমাদের রক্ষণ দ্বিতীয় গোলটা আটকানোর অনেক সময় পেয়েছিল।’’ পুণের সঙ্গে এটিকের ম্যাচের পরিসংখ্যান দেখলে দেখা যাবে যে, দু’দলের মধ্যে যে আটটি ম্যাচ খেলা হয়েছে তার মধ্যে পাঁচটি জিতেছে পুণে। আর একটা এটিকে। দুটো ড্র হয়েছে। তা শোনার পরেও কিন্তু উচ্ছ্বসিত নন পুণের ভারপ্রাপ্ত কোচ প্রদ্যুম রেড্ডি। বলে দিয়েছেন, ‘‘পরিসংখ্যান দিয়ে কিছু হয় না। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িনের অবস্থা দেখুন। আমাদের অনেক ভুল শোধরাতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন