বিজ্ঞাপনে স্মিথের শপথ

ওই বিজ্ঞাপনের ভিডিয়ো ফুটেজে এও দেখা গিয়েছে, সাদারল্যান্ড ক্রিকেট ক্লাবে তরুণ ক্রিকেটারদের সঙ্গে খেলছেন, কথা বলছেন স্মিথ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০১৮ ০৩:১৫
Share:

চর্চা: নতুন ভূমিকায় স্টিভ স্মিথ।

বল বিকৃতি কাণ্ডে নির্বাসিত অস্ট্রেলীয় অধিনায়ক স্টিভ স্মিথ আবার ক্রিকেট মাঠে স্বমহিমায় ফিরে আসতে বদ্ধপরিকর। সে কথা তিনি জানিয়েও দিয়েছেন। তবে একটি বিজ্ঞাপনের মাধ্যমে।

Advertisement

একটি মোবাইল পরিসেবা সংস্থার বিজ্ঞাপনে দেখা গিয়েছে, স্মিথ তাঁর নির্বাসনের সময়কার যন্ত্রণার কথা তুলে ধরছেন। যেখানে তিনি বলেছেন, বল বিকৃতি কাণ্ডের পর থেকে কতটা যন্ত্রণার মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে। তিনি এও অঙ্গীকার করেছেন, তাঁর পক্ষে যা যা করা সম্ভব তাই করে এই ভুল মুছে ফেলবেন। তিনি যে ভুল স্বীকার করে সততার পরিচয় দিয়েছেন, এ কথাও ওই বিজ্ঞাপনে জানাতে ভোলেননি স্মিথ। ওই বিজ্ঞাপনের ভিডিয়ো ফুটেজে এও দেখা গিয়েছে, সাদারল্যান্ড ক্রিকেট ক্লাবে তরুণ ক্রিকেটারদের সঙ্গে খেলছেন, কথা বলছেন স্মিথ।

তবে এই বিজ্ঞাপন ভাল ভাবে নিতে পারেননি অনেকেই। সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনার মুখে পড়েছে ওই মোবাইল পরিসেবা সংস্থা। ক্ষোভের কারণ, স্মিথকে কেন এই বিজ্ঞাপনে ব্যবহার করা হল? যেখানে তিনি নিজেই একটি কলঙ্কিত ঘটনার সঙ্গে জড়িত। স্মিথের সমস্যা এখানেই শেষ হয়নি। বৃহস্পতিবারই বাংলাদেশ ক্রিকেট বোর্ড তাঁর বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলা আটকে দিয়েছে। জানুয়ারির মাঝামাঝি বিপিএলে খেলার কথা ছিল স্মিথের। পাকিস্তানের শোয়েব মালিকের জায়গায়। কিন্তু যে-হেতু স্মিথের নাম খেলোয়াড়দের প্রাথমিক তালিকায় ছিল না, তাই কয়েকটি দল আপত্তি তোলে। যে কারণে স্মিথের খেলা আটকে গেল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন