Sports News

ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের বিচারে বছরের সেরা প্লেয়ার সুনীল

সদ্য ইন্টারকন্টিনেন্টার কাপ জয়ের সঙ্গেই নিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচটিও খেলে ফেলেছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। আর সেখান থেকেই সরাসরি পৌঁছে গিয়েছেন কলকাতায় পুরস্কার নিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০১৮ ২২:৪০
Share:

প্রাক্তন ফুটবলার সুব্র ভট্টাচার্যের হাত থেকে পুরস্কার নিচ্ছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। ছবি: সুদীপ্ত ভৌমিক।

এত দিন দেখা গিয়েছে, ফুটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের বার্ষিক পুরস্কার অনুষ্ঠান মানেই বিভিন্ন শহরের পাঁচতারা হোটেল। সেখানেই এত দিন হয়ে এসেছে জাঁকজমক পূর্ণ সেলিব্রেশন। পুরস্কার বিতরণ সঙ্গে খাওযা-দাওয়া, পার্টি অল নাইট। কিন্তু ২০১৮র সেই এফপিএআই-এর পুরস্কার বার্ষিক অনুষ্ঠান হয়ে গেল কলকাতায়। তবে এ বার কোনও হোটেলে নয়। হল ক্রীড়া সাংবাদিক ক্লাবে।

Advertisement

সদ্য ইন্টারকন্টিনেন্টার কাপ জয়ের সঙ্গেই নিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচটিও খেলে ফেলেছেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। আর সেখান থেকেই সরাসরি পৌঁছে গিয়েছেন কলকাতায় পুরস্কার নিতে। তিনিই এ বছরের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। যদিও নমিনেশন পেয়েছিলেন, জেজে লালপেখলুয়া, বলবন্ত সিংহ, মিচেল সোসাইরাজ ও আদিল খান। কিন্তু পুরস্কার ছিনিয়ে নিয়ে গেলেন ৬৪ গোলের মালিক সুনীল।

এ ছাড়া যুব প্লেয়ার অব দ্য ইয়ার পুরস্কার উদান্ত সিংহ, জেরি লালরিনজুয়ালা, অনিরুদ্ধ থাপা ও লালিনজুয়ালা চাংতেকে পিছনে ফেলে ছিনিয়ে নিয়ে গেলেন জেরি মাউইমিংথাঙ্গা। বিদেশি প্লেয়ার অব দ্য ইয়ারের পুরস্কার গেল মিকুর (নিকোলাস ফেডোর ফ্লোরেস) হাতে। তাঁর সঙ্গে লড়াইয়ে ছিলেন ফেরান করোমিনাস, চেঞ্চোগিলসেন, মার্সেলিনহো ও ম্যানুয়েল লাঞ্জোরাতে। ফ্যানদের বিচারে সেরা সুভাষ সিংহ। এ ছাড়া এই তালিকায় ছিলেন উবেদ সিকে, রাহুল ভেকে, মিচেল সোসাইরাজ ও মন্দার রাও দেশাই। সেরা কোচ আলবার্তো রোকা। তিনি মাত দিলেন স্টিভ কোপেল, গিফট রাইখান, সার্জিও লোবেরা, খোগেন সিংহ।

Advertisement

আরও পড়ুন
বিশ্বকাপে ব্যর্থ হলেই বিদায়ের ইঙ্গিত মেসির

এ ছাড়া এফপিএআই সম্মানিত করল প্রাক্তন অধিনায়ক, সুব্রত ভট্টাচার্য, প্রদীপ চৌধুরী, হেনরি মেনেজেস ও সঞ্জয় সেনকে। ১০০তম ম্যাচ খেলার জন্য বিশেষ ভাবে সম্মানিত করা হল সুনীল ছেত্রীকে। পুরস্কৃত করা হল বেঙ্গালুরু এফসি ও আই লিগ চ্য়াম্পিয়ন দল মিনার্ভা এফসিকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন