সামাজিক কাজে দান সুনীলদের

দেরিতে অনুশীলনে আসা, অনুশীলনে ঠিক মতো পোশাক না পরে আসা— কোচের তৈরি করে দেওয়া এ রকম নানা নিয়মের বিচ্যুতি ঘটলেই জরিমানা দিতে হয় প্রীতম কোটালদের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯ ০৪:২২
Share:

কোচির জাতীয় দৃষ্টিহীন ফুটবলারদের অ্যাকাডেমিতে টাকা দান সুনীলদের। —ফাইল চিত্র।

তাইল্যান্ডকে হারানোর পর এএফসি এশিয়ান কাপে সুনীল ছেত্রীদের পরের ম্যাচ ১০ জানুয়ারি। শক্তিশালী আরব আমিরশাহির সঙ্গে। আবু ধাবিতে গ্রুপের কঠিনতম সেই ম্যাচের প্রস্তুতির মাঝেই স্টিভন কনস্ট্যান্টাইনের দল সামাজিক কাজেও ঝাঁপিয়ে পড়ল।

Advertisement

দেরিতে অনুশীলনে আসা, অনুশীলনে ঠিক মতো পোশাক না পরে আসা— কোচের তৈরি করে দেওয়া এ রকম নানা নিয়মের বিচ্যুতি ঘটলেই জরিমানা দিতে হয় প্রীতম কোটালদের। সেই টাকা জমা রাখা হয় টিম ম্যানেজমেন্টে। পরে তা দেওয়া হয় সামাজিক কাজে। এ বার সেই টাকা দেওয়া হল কোচির জাতীয় দৃষ্টিহীন ফুটবলারদের অ্যাকাডেমিতে। যার পরিমান ৫০ হাজার টাকা। জাতীয় কোচ স্টিভন বলে দিলেন, ‘‘আমরা প্রতিবারই জরিমানার টাকা কোনও না কোনও সামাজিক কাজে ব্যবহার করি। দৃষ্টিহীন ফুটবলাররা যে বল ব্যবহার করে তার দাম প্রায় ৫০ ডলার। তাই আমরা ওদের সাহায্য করছি, যাতে ওরা কিছু বল কিনতে পারে।’’

জাতীয় দলের গোলকিপার গুরপ্রীত বলে দিলেন, ‘‘এটা আমরা হৃদয় দিয়ে করি। জরিমানার টাকা হলেও সামাজিক কাজে এটা দিতে ভাল লাগে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন